Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পুজোর আগে হাসি ফুটল উবের চালকদের মুখে

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ৪ অক্টোবর : পুজোর আগে খুশির খবর বয়ে এল উবের চালকদের জন্য। আপাতত আগামী ১৪ ডিসেম্বর পর্যন্ত স্মার্ট ক্যাবের লাইসেন্সের মেয়াদ বাড়ানো হচ্ছে। হাইকোর্টের রায়ে আপাতত স্বস্তিতে উবের কর্তৃপক্ষ। শুধু উবের নয়, সমস্ত অ্যাপস নির্ভর টাক্সির পক্ষেই রাজ্যের অ্যাডভোকেট জেনারেলের বার্তা খুশির খবর বয়ে আনল মঙ্গলবার।

রাজ্য পরিবহণ দফতর বিজ্ঞপ্তি জারি করেছিল, যত দ্রুত সম্ভব উবের ক্যাবে সিসিটিভি বসাতে হবে। রাখতে হবে প্যানিক বাটন। নয়তো উবের ক্যাবের লাইসেন্স বাতিল করে দেওয়া হবে। তার কারণ উবের সম্পর্কে অজস্র অভিযোগ জমা পড়ছিল সরকারের ঘরে। এই নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা করে উবের। অভিযোগ তোলা হয়, তাদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে।

পুজোর মুখে হাসি ফুটল উবের চালকদের

সেই মামলাতেই এদিন অ্যাডভোকেট জেনারেল বলেন, পুজো মরসুম শুরু হয়ে গিয়েছে। এখনই লাইসেন্স বাতিল করা হচ্ছে না। অ্যাপস নির্ভর সমস্ত ট্যাক্সিরই লাইসেন্সের মেয়াদ আগাম ১৪ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হচ্ছে। রাজ্য চায় না উৎসবের মরশুমের কেউ সমস্যায় পড়ুক, যাত্রী সাধারণেরও অসুবিধা হোক। তাই এই লাইসেন্সের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত।

পুজোর মরশুএম এ ধরনের অ্যাপস-নির্ভর ক্যাবের চাহিদা অনেক বেশি থাকে। তাই এখন পরিবহণ দফতরের বিজ্ঞপ্তি লাগু করতে গেলে সমস্যা হতে পারে। তৈর হতে পারে সঙ্কটও। তাই এর মধ্যে সরকারের বিজ্ঞপ্তি লাগু হবে না। মামলার পরবর্তী শুনানি ৮ ডিসেম্বর।  

English summary
Arter high court judgement relief for uber drivers
Please Wait while comments are loading...