Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অন্ধ্রে রেল দুর্ঘটনায় কেন্দ্রকে কড়া আক্রমণে মমতা

  • Posted By:
Subscribe to Oneindia News

কলকাতা, ২২ জানুয়ারি : অন্ধ্রপ্রদেশে রেল দুর্ঘটনার ঘটনায় কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারকে তীব্র সমালোচনায় ভরালেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, রেলকে গুরুত্ব দিচ্ছে না কেন্দ্র। অবহেলিত থেকে যাচ্ছে রেল। আর তাতেই নানা ঘটনা ঘটছে।

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন টুইটে কেন্দ্রকে আক্রমণ করে বলেন, রেলে নিত্যদিন কোটি কোটি মানুষ যাতায়াত করেন। এটা দেশের লাইফলাইন। আমরা রেলের কর্মীদের নিয়ে গর্বিত। যদিও এখন রেল অবহেলা ও বঞ্চনার শিকার।

অন্ধ্রে রেল দুর্ঘটনায় কেন্দ্রকে কড়া আক্রমণে মমতা

মুখ্যমন্ত্রী হওয়ার আগে বেশ কয়েকবার রেলমন্ত্রীর দায়িত্ব সামলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই প্রাক্তন রেলমন্ত্রী হিসাবে তাঁর বক্তব্যের যথেষ্ট গুরুত্ব রয়েছে। তিনি বলেছেন, রেলকে কম গুরুত্ব দেওয়া হচ্ছে। বাজেটে রেলের জন্য বরাদ্দ কমিয়ে দেওয়া হয়েছে। রেলের নিরাপত্তা নিয়ে আপোস করা হচ্ছে।

এখানেই না থেমে তৃণমূল নেত্রী মমতা জানান, এদিনও রেল দুর্ঘটনায় বহু মানুষ প্রাণ হারিয়েছেন। নিহতদের পরিবারের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, এজন্য মি রেলমন্ত্রীকে দোষ দিই না। তিনি সর্বতোভাবে চেষ্টা করছেন। তবে সরকারকে সমস্যাগুলি সমাধানের চেষ্টা করতে হবে।

প্রসঙ্গত, শনিবার রাতে অন্ধ্রপ্রদেশে জগদলপুর-ভুবনেশ্বর এক্সপ্রেস ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়ে দুর্ঘটনা ঘটে। ঘটনায় এখনও পর্যন্ত ৩৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন শতাধিক মানুষ। পরপর বেশ কয়েকটি রেল দুর্ঘটনায় বিগত কয়েকমাসে সারা দেশে অনেক মানুষের প্রাণহানি ঘটেছে। আর সেজন্যই ক্ষুব্ধ মমতা আক্রমণ করলেন কেন্দ্রের বিজেপি সরকারকে।

English summary
Andhra Pradesh train derail issue : Mamata Banerjee attacks centre. She said, Railways is neglected & being given less priority. The Budget is being curtailed. Safety and security are being compromised.
Please Wait while comments are loading...