Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

একযোগে আন্দোলন, অমিত ঝড়ে এলোমেলো বাম শিবিরের জোট প্রস্তাব কংগ্রেসকে

Subscribe to Oneindia News

কলকাতা, ২৮ এপ্রিল : তিন দিনের অমিত-ঝড় আরও এলোমেলো করে দিয়ে গেল বিরোধী রাজনীতিকে। আরও কোণঠাসা করে দিল কংগ্রেস ও বাম শিবিরকে। তাই রাজ্যে বিজেপি রুখতে এবার আন্দোলনেও জোট বাঁধতে চলেছে তারা। লড়াইয়ের ময়দানে থাকতে এবার খোদ আলিমুদ্দিন স্ট্রিটের তরফ থেকে জোট প্রস্তাব দেওয়া হল কংগ্রেসকে।

এখনই ভোটের জন্য জোট বাঁধা নয়। পুরসভায় স্থানীয়ভাবে জোট হচ্ছে ঠিকই। কিন্তু ২০১৯ লোকসভা ও ২০২১-এর বিধানসভা ভোটের দিকে লক্ষ্য রেখে বাম-কংগ্রেস এখনই জোটের দিকে এগোচ্ছে না। আপাতত একযোগে বিজেপি-র বিরুদ্ধে লড়াইয়েই সিলমোহর আলিমুদ্দিনের। অন্যদিকে দলকে চাঙ্গা করতে ৭৫ হাজার নিষ্ক্রিয় সদস্যের সদস্যপদও নবীকরণ করল না সিপিএম। কঠোর সিদ্ধান্ত নিল দল।

একযোগে আন্দোলন, অমিত ঝড়ে এলোমেলো বাম শিবিরের জোট প্রস্তাব কংগ্রেসকে

কাঁথি উপনির্বাচনে বিজেপি-র বাড়বাড়ন্তের পর থেকেই তেতে উঠেল গেরুয়া শিবির। রামনবমীর মিছিল, হনুমান জয়ন্তী থেকে টগবগিয়ে ফুটছে। তারপর রাজ্যে এসে অমিত শাহ তিনদিন ঝড় তুলে দিয়ে গেলেন। সিপিএমের রাজ্য কমিটির বৈঠকে তাই বিজেপি-র বিরুদ্ধে লড়াইয়ে জোটের দাওয়াই।

লাল শিবিরে গ্রাস করেছে গেরুয়া ভাবনা। বিজেপি এভাবে বাড়তে থাকলে মহাবিপদ। কারণ এটা বাস্তবিকই বামেদের ভোটেই বাড়ছে বিজেপি। এই অবস্থায় বিজেপিকে আটকানোর দাওয়াই খোঁজাই রাজ্য কমিটির দু'দিনের বৈঠকের মূল উদ্দেশ্য হয়ে উঠল। আর দাওয়াই আপাতত সমস্ত ইগো ছেড়ে কংগ্রেসের সঙ্গে একসঙ্গে পথে নামার ডাক।

রাজ্য কমিটির বৈঠকে ঠিক হয়েছে, দলকে চাঙ্গা করতে বাড়ি বাড়ি প্রচার চালানো হবে। দলে নতুন মুখ আনতে হবে। পঞ্চায়েত আগে এই নতুন মুখের খুব দরকার। মহিলা কর্মীদের বেশি করে প্রচারে মুখ করতে চাইছে আলিমুদ্দিন স্ট্রিট। আগামী ২২ মে দু'লক্ষ মানুষকে নিয়ে নবান্ন অভিযান।

English summary
Amit-strom in West Bengal, CPM proposed congress to build alliance in movement.
Please Wait while comments are loading...