Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মন্ত্রী-বিধায়কদের বেতন বৈষম্য দূর করতে আজই সংশোধনী বিল পেশ বিধানসভায়

Subscribe to Oneindia News

কলকাতা, ১০ মার্চ : মন্ত্রী ও বিধায়কদের বেতন বৃদ্ধিতে আজ বিল পেশ হচ্ছে বিধানসভায়। মন্ত্রী ও সাধারণ বিধায়কদের বেতন বৈষম্য মুছে ফেলতই এই 'দি ওয়েস্ট বেঙ্গল, স্যালারিজ অ্যান্ড অ্যালাউন্সেস সংশোধনী বিল ২০১৭' আসতে চলেছে বাজেট অধিবেশনের শেষ দিনে। একইসঙ্গে বিল আসছে বিধানসভার অধ্যক্ষ ও উপাধ্যক্ষের বেতন বৃদ্ধিরও।

সেইসঙ্গে এদিন বিধায়কদের চিকিৎসাবাবদ খরচও বেঁধে দেওয়ার বিষয়টি বিবেচিত হবে বিধানসভায়। বিধায়ক-মন্ত্রীদের ভাতা বৃদ্ধির পাশাপাশি কলকাতায় বিপজ্জনক বাড়ির সংস্কারে সংশোধনী বিল ও কলকাতার উন্নয়ন ফি-র সংশোধনী বিলও আনা হচ্ছে এদিন।

মন্ত্রী-বিধায়কদের বেতন বৈষম্য দূর করতে আজই সংশোধনী বিল পেশ বিধানসভায়

বিধায়কদের এই ভাতা বাড়ানোর বিষয়টি বিধানসভা উত্থাপন করেছিলেন মুখ্যমন্ত্রী স্বয়ং। তিনি বলেন, অন্যান্য রাজ্যের তুলনায় বাংলায় বিধায়কদের বেতন ও ভাতা অনেক কম। তাই ভাতা বৃদ্ধির সিদ্ধান্তে সহমতই পোষণ করেন সবাই। সিদ্ধান্ত হয়েছে, বিধায়কদের বেতন পাঁচ হাজার টাকা বাড়ানো হচ্ছে। বিধানসভার কমিটি মিটিংয়ে উপস্থিত হলে তাঁরা সর্বোচ্চ ৩০ হাজার টাকা বেতন পান।

মুখ্যমন্ত্রী-সহ অন্যান্য মন্ত্রীরা বেতন পাল সাড়ে সাত হাজার টাকা। দৈনিক অফিস করার জন্য এক হাজার টাকা ভাতা পান। রাষ্ট্রমন্ত্রীদের বেতন তুলনায় ৫০ টাকা কম। নতুন বেতন পরিকাঠামোর বৈষম্য দূর করে মন্ত্রী ও সাধারণ বিধায়কদের বেতন দাঁড়াবে ১০ হাজার টাকা। এই বিল আজই পেশ হতে চলেছে। সর্বসম্মতভাবে আজই তা পাস হয়ে যাবে।

English summary
Today a amendmant bill was submitted in the Legislative Assembly to eliminate discrimination of salaries of ministers and legislators.
Please Wait while comments are loading...