Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জুলুমবাজি রুখতে শহরের অটো-স্ট্যান্ডে বসবে ড্রপ বক্স, সিদ্ধান্ত তৃণমূল ইউনিয়নের

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ২৬ সেপ্টেম্বর : জুলুমবাজি রুখতে এবার থেকে অটো স্ট্যান্ডে বসছে ড্রপ বক্স। সেই ড্রপ বক্সে যাত্রীরা নিজের নাম ফোন নম্বরসহ অভিযোগ জানাতে পারবেন। তৃণমূলের অটো ইউনিয়নের কর্মশালায় অটো-দৌরাত্ম্য ঠেকানোর এমন দাওয়াই তুলে ধরা হল। মন্ত্রী তথা আইএনটিটিইউসি নেতা সুব্রত মুখোপাধ্যায়ের উপস্থিতিতে অটোকে শৃঙ্খলে বাঁধতে এগারো দফা নির্দেশ জারি করল ইউনিয়ন।

রবিবার তৃণমূলের দক্ষিণ কলকাতা অটো রিকশা ড্রাইভার্স এবং অপারেটর্স ইউনিয়নের তরফে গড়িয়াহাটে আয়োজিত হয়েছিল কর্মশালা। অটোর বিরুদ্ধে হাজারো অভিযোগ উঠছে। অটো চালকদের মস্তানি থেকে শুরু করে খুচরোর জন্য যাত্রীর গায়ে হাত তোলা, কাটা রুটে যাতায়াত, উত্‍সবের মরশুমে মনমতো ভাড়া আদায়, বেপরোয়া ড্রাইভিং, অতিরিক্ত যাত্রী তোলা, এমন নানা অভিযোগ।

জুলুমবাজি রুখতে শহরের অটো-স্ট্যান্ডে বসবে ড্রপ বক্স!

সম্প্রতি অটো-দৌরাত্ম্যের জেরে শহরের বুকে ঘটে চলেছে একটার পর একটা প্রাণহানির ঘটনা। তাই অটোকে বাগে আনার পরিকল্পনা ইউনিয়নের কর্মশালায়। এই কর্মশালা থেকে গুরুত্বপূর্ণ কতকগুলি সিদ্ধান্ত নেওয়া হল।

স্থির হয়েছে, গাড়ি চালকের বৈধ লাইসেন্স থাকতে হবে। কাটা রুটে অটো চালানো যাবে না। গাড়িতে এলইডি লাইট ও সাউন্ড সিস্টেম লাগানো চলবে না। যাত্রীদের সঙ্গে ভাল ব্যবহার করতে হবে। চারজনের বেশি যাত্রী বহন করা যাবে না। এর অন্যথা হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে সংশ্লিষ্ট অটো চালকের বিরুদ্ধে। যাত্রীরা যাতে অভিযোগ জানাতে পারেন, সেই লক্ষ্যেই প্রতিটি অটো-স্ট্যান্ডে ড্রপ বক্স রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

English summary
All auto stand will have drop box, declares INTTUC
Please Wait while comments are loading...