Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শহরে শীতাতপ নিয়ন্ত্রিত মিনিবাস পরিষেবা চালু, ১০টি বাস চলবে দু’টি রুটে

Subscribe to Oneindia News

কলকাতা, ১০ এপ্রিল : রাজ্য পরিবহণ দফতরের নয়া চমক। আজ, সোমবার থেকে চালু হচ্ছে শীতাতপ নিয়ন্ত্রিত মিনিবাস পরিষেবা। মহানগরের দু'টি রুটে আপাতত পরীক্ষামূলকভাবে চালু করা হচ্ছে এসি বাসের অত্যাধুনিক পরিষেবা।

১০টি বাস আপাতত নামানো হচ্ছে কলকাতার দু'টি রুটে। পরিবহণ দফতর সূত্রে জানানো হয়েছে, খুব শীঘ্রই আরও এসি বাস নামানো হবে। বাড়ানো হবে রুটও।

শহরে শীতাতপ নিয়ন্ত্রিত মিনিবাস পরিষেবা চালু

শুভেন্দু অধিকারী পরিবহণ দফতরের দায়িত্ব নেওয়ার পরই রাজ্য পরিবহণ ব্যবস্থায় জোয়ার এসেছে। নানা চমক এনে তিনি রাজ্য পরিবহণ পরিষেবাকে গ্রহণযোগ্য করে তুলতে চাইছেন। তেমনই নয়া চমক এই এসি মিনিবাস। এক আগে রাজ্য পরিবহণ দফতর কলকাতায় সিএসটিসি, সিটিসি বা ডব্লুবিএসিটি-র অধীনে এস বাসের পরিষেবা চালু করেছিল। এই গরমে এসি বাসের প্রতি যাত্রীদের আগ্রহ থাকে। তাই নয়া রুটে এসি পরিষেবা চালু করে ব্যবসা বাড়ানোরও উদ্যোগ নেওয়া হয়েছে।

রাজ্য পরিবহণ দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রায় দু'কোটি টাকা বরাদ্দে মহানগরের রাস্তায় নামানো হচ্ছে ১০টি এসি মিনিবাস। একটি মিনিবাসে খরচ হয়েছে ১৮ লক্ষ টাকা। পাঁচটি বাস চলবে ধর্মতলা-জোকা রুটে। অপর পাঁচটি বাস চালানো হবে ধর্মতলা-বিমানবন্দর রুটে। যাত্রীদের কাছ থেকে ইতিবাচক সাড়া পেলে আরও বাস বাড়ানো হবে। বাসগুলিতে ৩০টি করে আসন থাকছে।

English summary
Air-conditioned minibus service launched in the city Kolkata
Please Wait while comments are loading...