Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পদত্যাগ করলেন অ্যাডভোকেট জেনারেল জয়ন্ত মিত্র, একই দিনে পদত্যাগ অতিরিক্ত এজি-রও

Subscribe to Oneindia News

কলকাতা, ৭ ফেব্রুয়ারি : একই দিনে পদত্যাগ করলেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল জয়ন্ত মিত্র ও অতিরিক্ত অ্যাডভোকেট জেনারেল লক্ষ্মীকান্ত গুপ্ত। সরকারের সঙ্গে মতানৈক্যের জেরেই এই পদত্যাগ বলে জানিয়েছেন তিনি। ইতিমধ্যেই তিনি পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন সরকারের কাছে। এখন শুধু সিলমোহরের অপেক্ষা।

২০১৫ সালের ১৬ ডিসেম্বর রাজ্যের অ্যাডভোকেট জেনারেল হিসেবে দায়িত্ব গ্রহণ করেন জয়ন্ত মিত্র। তারপর থকে তিনি রাজ্যের তরফে বেশ কতকগুলি গুরুত্বপূর্ণ মামলায় সওয়াল করেন। বহু মামলায় আইনি উপদেষ্টা হিসেবে তাঁর মত গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল।

পদত্যাগ করলেন অ্যাডভোকেট জেনারেল জয়ন্ত মিত্র, একই দিনে পদত্যাগ অতিরিক্ত এজি-রও

ইদানিং বেশ কিছু ঘটনা বা মামলায় রাজ্য সরকারের সঙ্গে মতের অমিল ঘটছে বলে দাবি করেছেন অ্যাডভোকেট জেনারেল। রাজ্য সরকারের মত আর তাঁর মতে বিস্তর ফারাক ঘটায়, তিনি আর এই দায়িত্ব পালন করতে চাইছেন নাষ তিনি বলেন, 'আমি চাই না রাজ্য সরকারে সঙ্গে সম্পর্ক খারাপ হোক। তাই নিজের প্রয়োজন ফুরিয়েছে এই ধারণা করেই সরে যেত চাইছি।

একই দিনে অ্যাডভোকেট জেনারেলর পাশাপাশি দায়িত্ব থেকে অব্যহতি চেয়ে পদত্যাগপত্র পাঠিয়েছেন রাজ্যের অতিরিক্তি অ্যাডভোকেট জেনারেল লক্ষ্মীকান্ত গুপ্ত। দুই আধিকারিককের একসঙ্গে পদত্যাগ রাজ্যের কাছে একটা বড় আঘাত বলে মনে করছে ওয়াকিবহাল মহল। হাই কোর্টে একটা বিশাল ধাক্কা খাবে সরকার। নতুন করে অ্যাডভোকেট জেনারেল ও অতিরিক্ত অ্যাডভোকেট জেনারেল নিয়োগ করতে হবে শীঘ্রই।

English summary
Advocate General Jayanta Mitra resigns for disagreement. Additional AG Lakshmikanta Gupta also resigns the same day.
Please Wait while comments are loading...