Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আক্রোশ দিবসে রাস্তায় কংগ্রেসও, কেন্দ্র ও রাজ্যের সমালোচনায় অধীর

Subscribe to Oneindia News

কলকাতা, ২৮ নভেম্বর : নোট বাতিলের জেরে মানুষের সীমাহীন দুর্ভোগের প্রতিবাদে কলকাতার রাস্তায় নেমে গর্জে উঠল কংগ্রেসও। আক্রোশ দিবসে পথে নেমে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী একযোগে আক্রমণ চালালেন কেন্দ্র ও রাজ্য সরকারকেও। বললেন, কেন্দ্রের জনবিরোধী সিদ্ধান্তের জেরে মানুষের দুর্ভোগের শেষ নেই। এই দুর্ভোগ মেটাতে রাজ্য সরকারেরও একটা ভূমিকা রয়েছে। কিন্তু সেই দায়িত্ব পালন না করে শুধুই প্রতিবাদ আন্দোলন করছে তৃণমূল।

এদিন বিধান ভবন থেকে পার্ক সার্কাস ময়দান পর্যন্ত মিছিল করে প্রদেশ কংগ্রেস। এই মিছিলেন পা মেলালেন প্রদেশ কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। অধীর চৌধুরী ছাড়াও ছিলেন আবদুল মান্নান, অসিত মিত্র, ওমপ্রকাশ মিশ্র-সহ প্রথম সারির অনেক নেতৃবৃন্দকেও। কিন্তু অনুপস্থিতির তালিকাটাও বেশ দীর্ঘ।

আক্রোশ দিবসে রাস্তায় কংগ্রেসও, কেন্দ্র ও রাজ্যের সমালোচনায় অধীর

পার্ক সার্কাস ময়দানে মিছিল পৌঁছনোর পর সমাবেশ মঞ্চ থেকে নোট ইস্যুতে কেন্দ্রীয় সরকারকে তীব্র ভাষায় আক্রমণ করেন প্রদেশ কংগ্রেস সভাপতি। নরেন্দ্র মোদিকে এক হাত নিয়ে অধীরবাবু বলেন, প্রস্তুতি ছাড়াই নোট বাতিলের সিদ্ধান্ত নিয়ে মানুষকে বিপাকে ফেলে দিয়েছেন প্রধানমন্ত্রী। গরিব সাধারণ মানুষের হাত থেকেও কেড়ে নেওয়া হয়েছে টাকা। গোটাদেশে তৈরি হয়েছে অর্থনৈতিক জরুরি অবস্থা।

রাজ্য সরকার কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে যে আন্দোলন শুরু করেছে, আমরা তার সঙ্গে একশো শতাংশ সহমত। কিন্তু রাজ্য সরকারেরও একটা ভূমিকা রয়েছে, এই নোট সমস্যা, অর্থনৈতিক দুর্ভোগের হাল থেকে উদ্ধার করতে। মুখ্যমন্ত্রী নোট ইস্যুতে মানুষের পাশে থাকার আশ্বাস দিলেও, মানুষের দুরবস্থায় সহায়তার হাত না বাড়িয়ে শুধু আন্দোলন করে চলেছেন।

আসলে প্রদেশ কংগ্রেসের সভাপতির মুখে এহেন সমালোচনা অর্থ, কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে আন্দোলন জারি রাখার পাশাপাশি রাজ্যের তৃণমূল সরকারকেও চাপে রাখা। এদিন মিছিল শুরুর আগে সাংবাদিক সম্মেলনে নোট ইস্যুর পাশাপাশি রাজ্যের শিশু পাচার চক্র নিয়েও রাজ্য সরকারের কঠোর সমালোচনা করেন অধীরবাবু। বলেন, রাজ্য এখন শিশু পাচারেও এক নম্বর। যেমন ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠেছে নার্সিংহোম, তেমনই সেই নার্সিংহোমের আড়ালে শিশু পাচারের জালও ছড়িয়েছে। রাজ্যের আইনশৃঙ্খলার কঙ্কালসার অবস্থা বেরিয়ে পড়েছে এই শিশু পাচার চক্রের হদিশ মেলার পরই।

English summary
To protest of note cancellation Congress rally, Adhir Chowdhuri criticized the Centre and the state.
Please Wait while comments are loading...