Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ফেসলেস মোদীর বেসলেস সিদ্ধান্ত, নোট ইস্যুতে সুর চড়ালেন মমতা

Subscribe to Oneindia News

কলকাতা, ২৮ নভেম্বর : সারা দেশকে রসাতলে পাঠিয়ে মজায় ঘুমোচ্ছেন মোদী। সোমবার ধর্মতলার মঞ্চ থেকে নোট বাতিলের হঠাকারী সিদ্ধান্তের প্রতিবাদে এই ভাষাতেই আওয়াজ তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। নোট বাতিল ইস্যুতে ফের একবার নরেন্দ্র মোদীকে কড়া ভাষায় সমালোচনা করে মুখ্যমন্ত্রী বলেন, সারা পৃথিবীতে এমন ঘটনা আগে কখনও ঘটেনি। মোদীবাবু নিজেকে ভগবান ভাবতে চাইছেন।

কলেজ স্কোয়ার থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিলের পর সভামঞ্চ থেকে তিনি শপথ নেন নরেন্দ্র মোদীকে রাজনীতি থেকে সরানোর। এই ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায় মোদির বাড়ির সামনে ধরনায় বসার হুঁশিয়ারিও দেন এদিন।

ফেসলেস মোদির বেসলেস সিদ্ধান্ত, নোট ইস্যুতে সুর চড়ালেন মমতা

মুখ্যমন্ত্রী আরও বলেন, দেশকে বিক্রি করে দিয়েছে মোদী সরকার। টাকা নেই, মাস পয়লার বেতন দেবেন কী করে। বেতন দিলেও সরকারী কর্মীরা টাকা তুলবেন কোথা থেকে। এটিএম-এ টাকা নেই। এখন পেটিএমের কথা বলছেন মোদী। ক্যাশলেস সোসাইটি গড়তে চাইছেন। আসলে এটা ফেসলেস মোদীর বেসলেস সিদ্ধান্ত। নোট ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়ে মমতা বললেন, হয় মরব, নয় বাঁচব, কিন্তু দেশকে বিক্রি হয়ে যেতে দেব না।

কেন্দ্রীয় সরকারের তুঘলকি সিদ্ধান্তের জেরে সারা দেশে এক ভয়ানক দুর্দশার চিত্র ফুটে উঠেছে। দেশজুড়ে টাকার জন্য হাহাকার চলছে। অ্যাকাউন্টে টাকা থেকেও মানুষের হাতে টাকা নেই। গরিব কৃষক, শ্রমিকদের রোজগার বন্ধ হয়ে গিয়েছে। দেশের এক অদ্ভুত অরাজকতা তৈরি হয়েছে। আর এই অচলাবস্থা জারি হয়েছে কোনও প্রস্তুতি ছাড়াই নোট বাতিলের ফলে। চাষি কাঁদছে, বেকাররা কাঁদছে। মানুষ জানে না এই অসহনীয় অবস্থা থেকে কীভাবে বেরিয়ে আসা সম্ভব।

প্রতিবাদ করলেই ভয় দেখানো হচ্ছে। কিন্তু এই আন্দোলন থেকে সরে আসেব না তৃণমূল। এটা মানুষের আন্দোলন। মানুষকে নিয়েই তিনি এই আন্দোলন চালিয়ে যাবেন শেষ রক্তবিন্দু পর্যন্ত। প্রয়োজনে মোদির বাড়ির সামনে তিনি ধরনায় বসবেন।

এদিন ধর্মতলার মঞ্চ থেকে মোদির এই হঠাকারী সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে তাই মানুষকে গর্জে ওঠার আহ্বান জানান মুখ্যমন্ত্রী। বুদ্ধিজীবীদের রাস্তায় নামার ডাক দেন। এদিন মুখ্যমন্ত্রীর নেতৃত্বে তৃণমূলের মহামিছিলে যে জনসুনামি ঘটল, তাতে মুখ্যমন্ত্রী অনেকটাই অক্সিজেন পেলেন।

এদিন সেই অক্সিজেন নিয়েই তিনি লখনউয়ের উদ্দেশে রওনা দেন। সেখানে অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে একই মঞ্চে সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার মানুষকে তিনি যে বার্তা দিয়ে গেলেন, আগামীদিনে অন্যান্য রাজ্যেও সভা করে মুখ্যমন্ত্রী দেশবাসীর উদ্দেশে মোদীকে রাজনীতি থেকে সরানোর ডাক দেবেন। 

তিনি এদিন মানুষকে ধন্যবাদ দেন। বলেন, আপনারা আজ বনধ করেননি রাস্তায় নেমেছেন, এজন্য আপনাদের ধন্যবাদ। সিপিএমের নাম না করেই মমতার আক্রমণ, এবার একটু রাস্তায় নামুন, মানুষের কথা ভাবুন। আমরা বনধ রাজনীতি পছন্দ করি না।

English summary
Chief Minister Mamata Banerjee's rally as opposition leader moodDescription: A baseless decision of faceless Modi, attacked Mamta Banerjee. To protest of note cancelation rally of TMC.
Please Wait while comments are loading...