Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কলকাতায় বামযুব সংগঠনের বিক্ষোভে লাঠিচার্জ পুলিশের, আহত ৪০, গ্রেফতার ১০০

Subscribe to Oneindia News

কলকাতা, ১০ মার্চ: বাম ছাত্র যুবকদের বিক্ষোভ আন্দোলন ঘিরে বৃহস্পতিবার উত্তপ্ত হয়ে ওঠে কলকাতার ধর্মতলা চত্বর। টেট কেলেঙ্কারির প্রতিবাদে এই বিক্ষোভ মিছিলে পুলিশ লাঠিচার্জ করলে শুরু হয় দুপক্ষের ধস্তাধ্বস্তি। ঘটনায় আহত হয়েছেন ৪০জন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়।

৩১ জন আন্দোলনকারী ছাড়াও আহতদের মধ্যে রয়েছেন বেশ কয়েকজন পুলিশ কর্মী। জানা গিয়েছে বামপন্থী যুব সংগঠন ডিওয়াইএফআই ও এসফআই সংগঠনের কর্মীরা রাস্তা অবরোধ করতে গেল, পুলিশ বাঁধা দেয়। তা থেকেই শুরু হয় দুপক্ষের হাতাহাতি।

কলকাতায় বামযুব সংগঠনের বিক্ষোভে লাঠিচার্জ পুলিশের, আহত ৪০, গ্রেফতার ১০০

পুলিশের দাবি বিক্ষোভকারীদের হাতে নিগৃহিত হয়েছেন ৪ জন মহিলা পুলিশ কর্মী। এদিকে প্রায় ১০০ জন বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। অন্য একটি সূত্রের খবর, পুলিশি লাঠিচার্জে আহত হয়েছেন বামসংগঠনের প্রায় ৯০ জন বিক্ষোভকারী সদস্য।

এদিন বেলা ২টোয় কলেজ স্কোয়ার থেকে শুরু হয় মিছিল। টেট কেলেঙ্কারির প্রতিবাদে রাজভবন অভিযানের কর্মসূচি ছিল বাম সংগঠনগুলির। মিছিলের শুরুতে বক্তব্য রাখেন এসএফআই নেতা দেবজ্যোতি দাস সহ একাধিক বাম ‌যুব নেতা। মিছিলে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের পদত্যাগের দাবি ওঠে। এদিকে বৃহস্পতিবারের এই ঘটনার প্রতিবাদে শুক্রবার রাজ্যজুড়ে প্রতিবাদ ও রাস্তা অবরোধের ডাক দিয়েছে ডিওয়াইএফআই ও এসএফআই।

English summary
Around 40 people, including eight security personnel and 31 protestors, were injured as CPI-M-affiliated youth and student activists, who blocked a crucial intersection in central Kolkata, clashed with the police on Thursday. Nearly 100 protesters have been arrested, the police said.
Please Wait while comments are loading...