Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নাম বদল হচ্ছে Yahoo-র

  • Written By:
Subscribe to Oneindia News

নাম বদল হচ্ছে Yahoo-র। এরপরে সংস্থার নাম হবে Altaba। জানা গিয়েছে, ভেরিজন কমিউনিকেশনসের সঙ্গে একটি চুক্তি হওয়ার কথা রয়েছে। তা সম্পন্ন হলেই ইয়াহু-র সিইও মারিসা ম্যায়ের নিজের পদ থেকে সরে দাঁড়াবেন।

আপনার স্মার্টফোনের ব্যাটারির সবচেয়ে বড় শত্রু কে? জেনে নিন

বন্ধ বইয়ের পাতাও এবার পড়ে নেওয়া যাবে সহজে!

নিজেদের কোর ইন্টারনেট ব্যবসা বিক্রি করে দেওয়ার জন্য ভেরিজন-এর সঙ্গে চুক্তি করেছে ইয়াহু। যার মধ্যে রয়েছে ডিজিটাল বিজ্ঞাপন, ইমেল, মিডিয়া সম্পত্তি সহ বেশ কিছু ব্যবসা। এগুলি ৪৮৩ কোটি ডলারে ভেরিজনকে বেচে দিতে চলেছে ইয়াহু।

নাম বদল হচ্ছে Yahoo-র

গতবছরে তথ্য দেওয়া নিয়ে গোলমালের অভিযোগ ওঠে ইয়াহুর বিরুদ্ধে। ফলে ভেরিজন ইয়াহুর সঙ্গে চুক্তি করার আগে তা নিয়ে নতুন করে তদন্ত করছে। কারণ প্রথমবার ভেরিজনকে ৫০০ মিলিয়ন গ্রাহকের কথা বলা হয়েছিল। এরপরে আর একটি জায়গায় ১০০ কোটি গ্রাহকের ডেটা তুলে দেওয়া হয়। আর তাতেই সন্দেহ হওয়ার সংস্ত তথ্য নতুন করে যাচাইয়ে নেমেছে ভেরিজন কমিউনিকেশনস।

এই অ্যাপসগুলির জন্যই ফোনের 'ব্যাটারি লাইফ' দফারফা হয়

'গুগল ইমেজ' কীভাবে তৈরি হল? নেপথ্যের মজাদার কাহিনি জানেন কি?

ইয়াহু-র তরফে জানানো হয়েছে, ভেরিজনের সঙ্গে চুক্তি সম্পন্ন করার পরই ইয়াহু-র আরও পাঁচ ডিরেক্টর ইস্তফা দেবেন। বাকী ডিরেক্টররা ভেরিজনে গিয়ে দায়িত্ব সামলাবেন।

জানা গিয়েছে, ভেরিজনের ১৫ শতাংশ মালিকানা রয়েছে চিনা ই-কমার্স জায়েন্ট আলিবাবার। এবং ৩৫.৫ শতাংশ মালিকানা থাকবে ইয়াহু জাপানের। একইসঙ্গে নতুন কোম্পানির চেয়ারম্যান হয়েছেন এরিক ব্র্যান্ডট। সোমবারই এই ঘোষণা করা হয়েছে।

English summary
Yahoo has said that it would rename itself Altaba and chief executive officer Marissa Mayer would step down from the board after the closing of its deal with Verizon Communications.
Please Wait while comments are loading...