Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ইন্টারনেটে এবার খুব সহজে ভাইরাল হতে পারেন আপনিও, জেনে নিন কীভাবে

Subscribe to Oneindia News

ইন্টারনেট তথা স্যোশাল মিডিয়ায় নিজেকে জাহির করার চেষ্টা আজকের দিনে অবসেশন হয়ে দাঁড়িয়েছে। কম-বেশি সকলেই চায় স্যোশাল মিডিয়ার জগতে পছন্দের হয়ে উঠতে। ছবি, ভিডিও, স্ট্যাটাস, মতামত- নিজেকে উপস্থাপিত করতে কসুর করেন না অনেকেই।

আর তাই ইন্টারনেটে নিজেকে ভাইরাল করে তুলতে গেলে কী করতে হবে, সেই শিক্ষা দিতে কোর্স চালু হচ্ছে চিনের একটি কলেজে। কীভাবে সেলফি স্টিক ধরতে হবে, কীভাবে লাইভস্ট্রিম করতে হবে, সেলফি তোলার সময়ে কোন পোজে দাঁড়াতে হবে, মুখের অঙ্গভঙ্গি কেমন হবে, এই সবই শেখানো হবে।

ইন্টারনেটে এবার খুব সহজে ভাইরাল হতে পারেন আপনিও

সাংহাইয়ের ইয়েয়ু ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড কমার্শিয়াল কলেজে ভর্তি হলে শিখতে পারবেন কীভাবে ইন্টারনেট স্টারডম আয়ত্ত করে ভাইরাল হওয়া যায়।

কোর্সের মধ্যে রয়েছে, কীভাবে নাচতে হবে, লাইটের মধ্যে ক্যাটওয়াক, মেক আপ টিপস, ক্যামেরার মুখোমুখি হওয়া, সেলফি তোলার পারদর্শিতা ইত্যাদি।

এই ধরনের কোর্সের প্রয়োজনীয়তা রয়েছে কারণ ই-কমার্স ইন্ডাস্ট্রি ধীরে ধীরে অনেক বড় হচ্ছে। স্যোশাল মিডিয়াকে ব্যবহার করে যুবক-যুবতীরা শুধু যে পরিচিত হয়ে উঠতে চান তাই নয়, টাকা রোজগারও করতে চান। আর তাই এই ধরনের কোর্সের চাহিদা তৈরি হয়েছে।

বিশেষ করে বিপণনের বাজারে এই ধরনের কোর্স করা থাকলে বিশেষ সুবিধা বলে বিশেষজ্ঞরা মনে করছেন। তাহলে আর দেরি কেন, ভাইরাল হতে চাইলে আপনিও করে নিয়ে এই বিশেষ কোর্স।

English summary
Want to go viral? Here's a Chinese college to help you
Please Wait while comments are loading...