Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মার্কিন MOAB-র হামলায় ৯৪ আইএস জঙ্গি খতম হয়েছে, জানাল আফগানিস্তান

  • Posted By:
Subscribe to Oneindia News

কাবুল, ১৬ এপ্রিল : আফগানিস্তানে আইএস ঘাঁটিতে মার্কিন যুক্তরাষ্ট্র অ-পারমাণবিক বোমা MOAB নিক্ষেপ করে। গত বৃহস্পতিবার আফগানিস্তানের স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৩২ মিনিটে মার্কিন সেনা নানগড়হর প্রদেশে আচিন জেলায় আইএস জঙ্গিদের ঘাঁটিতে সেই হামলায় অন্তত ৯৪ জন জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানাল আফগানিস্তান সরকার।

বৃহত্তম অ-পারমাণবিক বোমা 'MOAB' নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য একনজরে

এই MOAB বোমাটি আমেরিকার তৈরি সবচেয়ে শক্তিশালী অ-পারমাণবিক বোমা। নানগড়হর প্রদেশের সরকারি মুখাপাত্র আতাউল্লাহ খোগিয়ানি জানিয়েছেন, ৯৪ জন আইএস সদস্যের মৃত্যুর খবর। বলা হয়েছে, সরকারি একটি দল বিধ্বস্ত এলাকায় গিয়ে দেহ উদ্ধারের কাজ চালাচ্ছে। আরও কিছু আইএস জঙ্গির দেহ পাওয়া যেতে পারে।

মার্কিন MOAB-র হামলায় ৯৪ আইএস জঙ্গি খতম হয়েছে : আফগানিস্তান

প্রথমে যে তথ্য সরকারিভাবে দেওয়া হয়েছিল তাতে ৩৬ জন আইএস জঙ্গির মৃত্যুর খবর দেওয়া হয়। এখন তা বাড়তে বাড়তে একশোর কাছাকাছি পৌঁছে গিয়েছে।

GBU-43 'ম্যাসিভ অর্ডন্যান্স এয়ার ব্লাস্ট' যার ছদ্মনাম মাদার অব অল বম্ব, এই বোমা মার্কিন যুদ্ধবিমান থেকে আইএস ঘাঁটি লক্ষ্য করে নিক্ষেপ করা হয়। এই অস্ত্র জিপিএস দ্বারা নিয়ন্ত্রণ করা যায় এবং এর ওজন ২১৬০০ পাউন্ড। ২০০৩ সালে ইরাক যুদ্ধের সময় তৈরি করলেও এই প্রথম এমন অস্ত্রের ব্যবহার করল মার্কিন যুক্তরাষ্ট্র।

English summary
USA's 'MOAB' killed 94 ISIS fighters, Afghan official says
Please Wait while comments are loading...