Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ট্রাম্পের নির্দেশের অপেক্ষা, একসপ্তাহেই চিনের ওপর পরমাণু হামলা চালাতে পারে আমেরিকা

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশ পেলে পরের সপ্তাহেই চিনের ওপর পারমাণবিক হামলা চালাতে পারে আমেরিকা। এমনটাই জানালেন মার্কিন প্যাসিফিক ফ্লিটের কমান্ডার স্কট সুইফট। মার্কিন- অস্ট্রেলিয়া যৌথ মহড়া চলাকালীন অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনিভার্সিটির একটি নিরাপত্তা বিষয়ক কনফারেন্সে একটি প্রশ্নের জবাব এমনটা জানালেন তিনি।

ট্রাম্পের নির্দেশের অপেক্ষা, একসপ্তাহেই চিনের ওপর পরমাণু হামলা চালাতে পারে আমেরিকা

কনফারেন্সে একজন তাঁকে জিজ্ঞাসা করেন, ট্রাম্প নির্দেশ দিলে আমেরিকা কি এক সপ্তাহের মধ্যে চিনের ওপর পারমাণবিক হামলা চালাতে প্রস্তুত। এর উত্তরে স্কট সুইফট বলেন, আমেরিকা একেবারেই প্রস্তুত। তিনি আরও বলেন, মার্কিন সেনাবাহিনীর প্রত্যেক সদস্যই ঘরের ভেতরের এবং বাইরের শত্রুর থেকে দেশকে বাঁচাতে ও মার্কিন সংবিধানকে রক্ষা করার শপথ নিয়েছে।

তবে স্কট সুইফটের এই মন্তব্যে যাতে বিতর্ক না হয়, তার জন্য তাঁর হয়ে আসরে নেমেছেন প্যাসিফিক ফ্লিটের মুখপাত্র ক্যাপ্টেন চার্লি ব্রাউন। তিনি বলেন, সুইফট কোনও প্রশ্নের সিদ্ধান্তের জবাব দেননি। তিনি শুধুমাত্র মার্কিন সামরিক বাহিনীর নীতি নিয়ে আলোচনা করেছেন। একইসঙ্গে তিনি প্রশ্নটিকে হাস্যকর বলেও উড়িয়ে দিয়েছেন।

[আরও পড়ুন: যুদ্ধ হলে আমেরিকাই দায়ী হবে, ভারতকে ছেড়ে এবার আমেরিকাকে তোপ চিনের]

English summary
US can nuke China within a week if President Trump passes order. Replies US Pacific Fleet commander over a hypothetical question.
Please Wait while comments are loading...