Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাকিস্তানের তৈরি সন্ত্রাসবাদের দৈত্য ওদেরই গ্রাস করছে , রাষ্ট্রপুঞ্জে জানাল ভারত

  • Posted By:
Subscribe to Oneindia News

জেনেভা, ২ মার্চ : ভারতকে আক্রমণ করার জন্য জঙ্গি তৈরি করেছিল পাকিস্তান। এখন সেই জঙ্গি শিবিরগুলিই তাদের শেষ করে দিচ্ছে। পাকিস্তান নিজের হাতে দৈত্য তৈরি করেছে, এখন সেই দৈত্যই তাদের গ্রাস করছে। সন্ত্রাসবাদ প্রসঙ্গে এই ভাষাতেই পাকিস্তানকে আক্রমণ করলেন রাষ্ট্রপুঞ্জে ভারতের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত অজিত কুমার।

মানবাধিকার পরিষদের ৩৪ তম বৈঠকে ভারতের রাষ্ট্রদূত বলেছেন, সীমান্ত সন্ত্রাস ও অনুপ্রবেশে মদত দিয়ে জম্মু ও কাশ্মীরে অস্থিরতা তৈরি করছে পাকিস্তান। হিংসায় উৎসাহ দেওয়ার পাশাপাশি সন্ত্রাসবাদকে আরও গৌরবের বিষয় করে তুলছে পাকিস্তান।

পাকিস্তানের তৈরি সন্ত্রাসবাদের দৈত্য ওদেরই গ্রাস করছে,রাষ্ট্রপুঞ্জে জানাল ভারত

এদিনের বৈঠকে অজিত কুমার জানান, জম্মু কাশ্মীরের একাংশে অশান্তি তৈরির মৌলিক কারণ সীমান্তবর্তী এলাকায় পাক মদতপুষ্ট সন্ত্রাসবাদ। এছাড়াও তিনি বলেন, যে দেশ সন্ত্রাসবাদের উৎস হিসাবে পরিচিত , তাদের মানবাধিকার রক্ষায় সামিল করা হয়েছে। বহু দিন ধরেই কুখ্যাত সন্ত্রাসবাদীরা পাকিস্তানে অশ্রয় নিচ্ছে ও সবরকমের সাহায্য পাচ্ছে।

এর আগে পাকিস্তান জম্মু কাশ্মীরে মানবাধিকার প্রসঙ্গে তীব্র আক্রমণ শানায় ভারতের বিরুদ্ধে। এছাড়াও বালোচিস্তানে অশান্তি ছড়ানোর জন্যও ভারতকে দায়ি করে পাকিস্তান। তবে সেই অভিযোগ নসাৎ করে ভারতের তরফে সাফ জানিয়ে দেওয়া হয় , জম্মু কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ। তাই কাশ্মীর ভারতের ব্যক্তিগত বিষয়। কাশ্মীর প্রসঙ্গে ইসলামাবাদের ভূমিকা নিয়ে ও তীব্র নিন্দা করেন অজিত কুমার।

English summary
At the 34th session of the United Nations Human Rights Council at Geneva, India launched a scathing attack against Pakistan, labelling it as the ‘creator of terrorism’. India’s permanent ambassador to UN, Ajit Kumar, countered the allegations of rights’ violations in Jammu & Kashmir, accusing Islamabad of ‘promoting, instigating and glorifying terror’ in the Valley.
Please Wait while comments are loading...