Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

প্রসঙ্গ সন্ত্রাসবাদ, বড়সড় কূটনৈতিক সংকটে আরব দুনিয়া, একঘরে কাতার

  • Posted By:
Subscribe to Oneindia News

সন্ত্রাসে মদত দিচ্ছে কাতার , আর সেই প্রসঙ্গ তুলে , চার আরব দেশ কাতারের সঙ্গে যাবতীয় কূটনৈতিক সম্পর্ক বিচ্ছিন্ন করল রাতারাতি। মিশর, বাহারিন, সৌদি আরব, আমিরশাহির অভিযোগ মধ্যপ্রাচ্য ও তৎসংলগ্ন এলাকায় অশান্তি ছড়াচ্ছে কাতার। ফলে সেদেশের সঙ্গে এই ৪ টি দেশ কোনওভাবে কূটনৈতিক যোগাযোগ রাখবে না বলে জানিয়েছে।

আমিরশাহি জানিয়েছে, আবু ধাবিতে কাতারের যে কূটনৈতিক দল গিয়েছে , সে দল যেন ৪৮ ঘণ্টার মধ্যে আবুধাবি ছেড়ে বেরিয়ে যায়। এমনকী ইয়েমেনে বিদ্রোহীদের সঙ্গে যে যুদ্ধ চলছে তার থেকেও কাতারের সেনাকে সরিয়ে দেওয়া হবে।

প্রসঙ্গ সন্ত্রাসবাদ, বড়সড় কূটনৈতিক সংকটে আরব দুনিয়া, একঘরে কাতার

সংবাদ সংস্থা SPA জানিয়েছে যে রিয়াধ নিজের দেশের জাতীয় সুরক্ষার জন্য , ও সন্ত্রাসের হাত থেকে দেশকে রক্ষা করতে, কাতারের সঙ্গে যাবতীয় কূটনাতিক সম্পর্ক ছিন্ন করেছে। এদিকে আমিরশাহির অভিযোগ , কাতার সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলিকে অর্থ যোগান দিচ্ছে। অর্থ যোগান দিচ্ছে উগ্রবাদী ধর্মীয় বহু গোষ্ঠীকেও বলে অভিযোগ।

এদিকে, সৌদি কাতার সীমান্তে বন্ধ করে দিতে চলেছে সৌদি আরব। পাশপাশি, দুদেশের যাতে স্থল, জল বা বায়ু পথেও যোগাযোগ মা থাকে সেদিকে নজর রাখছে সৌদি আরব।

English summary
Saudi Arabia, Egypt, Bahrain and the United Arab Emirates announced on Monday they were severing diplomatic ties with Qatar, as tensions escalate in the region over accusations Doha sponsors terrorism.
Please Wait while comments are loading...