Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কিরগিজস্তানে বিমান দুর্ঘটনা, অন্তত ৩২ জনের মৃত্যু

  • Posted By:
Subscribe to Oneindia News

বিশকেক, ১৬ জানুয়ারি : কিরগিজস্তানে মানাস বিমানবন্দরের কাছে তুর্কি এয়ারলাইন্সের একটি কার্গো জেট দুর্ঘটনার কবলে পড়লে অন্তত ৩২ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। সরকারি সূত্রে জানা গিয়েছে, কিরগিজের একটি গ্রামে বোয়িং ৭৪৭ বিমানটি আছড়ে পড়লে ৩২জন গ্রামবাসী নিহত হয়েছেন।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, পণ্যবাহী বিমানটির মানাস বিমানবন্দরে অবতরণের কথা ছিল। বিশকেক শহরের কাছে এই বিমানবন্দরটি অবস্থিত। হংকং থেকে ইস্তানবুল যাওয়ার পথে মানাসে স্টপওভারের কথা ছিল। তবে ঘন কুয়াশার কারণে বিমানটি অবতরণের সময়ে ভেঙে পড়ে। স্থানীয় সময় সকাল ৭টা ৩১ মিনিট নাগাদ দুর্ঘটনাটি ঘটে।

কিরগিজস্তানে বিমান দুর্ঘটনা, অন্তত ২০ জনের মৃত্যু

বিমানটি গ্রামের মধ্যে ভেঙে পড়লে ১৫টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। কিরগিজ প্রশাসনের বিপদরক্ষাকারী দলের তরফে মুখাম্মেদ সভারভ জানিয়েছেন, সবমিলিয়ে এখনও ৩২ জনের মৃত্যু হয়েছে।

কিরগিজ প্রশাসনের তরফে জরুরি উপায়ে উদ্ধারকার্য চালানো হচ্ছে। বিমানের চালকের দেহ ও গ্রামবাসীদের দেহ উদ্ধার হয়েছে। আহত কেউ থাকলে তাদের চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে জানানো হয়েছে।

English summary
A Turkish Airlines cargo jet crashed near Kyrgyzstan's Manas airport on Monday, killing at least 20 people, most of them residents of village struck by the Boeing 747 as it tried to land in dense fog, Kyrgyz officials said.
Please Wait while comments are loading...