Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ট্রাম্পের নীতির বিরোধিতা করায় ছাঁটাই মার্কিন অ্যাটর্নি জেনারেল

  • Posted By:
Subscribe to Oneindia News

ওয়াশিংটন, ৩১ জানুয়ারি : মার্কিন অ্যাটর্নি জেনারেল স্যালি ইয়েটসকে এবার ছাঁটাই করলেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। বরখাস্ত হওয়া অ্যাটর্নি জেনারেল স্যালি ইয়েটস, ট্রাম্পের অভিবাসন নীতির বিরোধিতা করায় তাঁর ওপর এই কোপ পড়ল বলে ধারনা অনেকের।

কিছুদিন আগে সিরিয়া সহ ৭ মুসলিম দেশের নাগরিকদের মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করে ট্রাম্প প্রশাসন। আর মার্কিন সরকারি আইন বিষয়ক আধিকারিকদের, ট্রাম্পের এই অভিবাসন নীতি মেনে না চলার নির্দেশ দেন স্যালি ইয়েটস। এরপরই অ্যাটর্নি জেনারেলকে বরখাস্ত করা হয়।

ট্রাম্পের নীতির বিরোধীতা করায় ছাঁটাই মার্কিন অ্যাটর্নি জেনারেল

হোয়াইট হাউস সূত্রে জানানো হয়েছে, স্যালি ইয়েটস আইনি নির্দেশ মেনে চলেননি বলেই তাঁকে বরখাস্ত করা হয়। পাশপাশি জানানো হয়, স্যালি ইয়েটস ওবামা সরকারের কর্মী হওয়ায়, তিনি অবৈধ অভিবাসন ও সীমান্ত ইস্যুতে নরম মনোভাব দেখিয়েছেন।

এদিকে তাঁর নীতির বিরোধীতা করায়, টুইট করে এ বিষয়ে অ্যাটর্নি জেনারেলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন ট্রাম্প । আর তারপরই স্যালিকে বরখাস্ত করেন তিনি । রাজপাট কায়েম করার পর ট্রাম্পের একের পর এক নীতি ও পদক্ষেপ নিয়ে ক্রমাগত বিতর্কের মুখে পড়ছেন ট্রাম্প। সূত্রের খবর, অ্যাটর্নি জেনারেল প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামার প্রশাসনের অনুগত ছিলেন বলেই ট্রাম্পের রোষের মুখে তাঁকে পড়তে হল।

English summary
President Donald Trump sacked the U.S acting attorney general appointed by his predecessor Barack Obama after she instructed government law officers to not defend his executive order that put restrictions on people from seven Muslim-majority countries traveling into the country.
Please Wait while comments are loading...