Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অভিবাসন নিয়ে কড়া পদক্ষেপ ট্রাম্পের

  • Posted By:
Subscribe to Oneindia News

ওয়াশিংটন, ২৬ জানুয়ারি: মার্কিন যুক্তরাষ্ট্রে অভিবাসন সংক্রান্ত নীতি নিয়ে এবার আরও বেশি কড়া হলেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প।এজন্য তিনি খুব তাড়াতাড়ি মার্কিন - মেক্সিকো সীমান্তে দেওয়াল তোলবার নির্দেশ দেন। এবিষয়ে যুক্তরাষ্ট্রীয় অনুদানও বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে মার্কিন রাষ্ট্রপতি ট্রাম্প জানান, আমরা শুরু থেকেই এবিষয়ে কাজ করব বলে ঠিক করে এসেছি। মার্কিন যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটিতে এই নির্দেশের নথিতে স্বাক্ষর করার পর একথা বলেন ট্রাম্প।

অভিবাসন নিয়ে কড়া পদক্ষেপ ট্রাম্পের

এর আগে যতবারই এই ধরনের সিদ্ধান্ত মার্কিন যুক্তরাষ্ট্রে নেওয়া হয়েছে, ততবারই তা সংবাদমাধ্যমকে ডেকে ঘটনা সংক্রান্ত নথির 'কপি' সাংবাদিকদের দিয়ে খবর জানানো হয়েছে। তবে এই প্রথমবার এই ধরনের সিদ্ধান্তের ক্ষেত্রে এরকম কিছু করা হয়নি। ঘটনায় আশ্চর্য অনেকেই।


বরাবরই ট্রাম্প মার্কিন যুক্তরাষ্ট্রে অভিবাসনের বিষয়ে কড়া মনোভাব রেখেছেন। তার মধ্যে একটি ছিল মার্কিন-মেক্সিকো সীমান্তে দেওয়াল তোলবার ঘটনা। যার খরচের জন্য বাড়তে পারে মার্কিনিদের প্রদেয় করের পরিমাণ। তবে এবিষয়ে পরে মেক্সিকো কেই কর পরিশোধের ক্ষেত্রে চাপ দেওয়া হবে বলে খবর।

এক সাক্ষাৎকারে ট্রাম্প জানান এই ক্ষেত্রে প্রদেয় অর্থ একটু জটিল প্রকারে হলেও, তা চোকাতে হবে। ট্রাম্প এবিষয়ে জানান, সীমান্ত বলতে একটি দেওয়াল তৈরি করা হবে। এদিকে , মেক্সিকো জানিয়েছে এই দেওয়াল খরচ তারা বিবে না। এবার এই ঘটনাকে কেন্দ্র করে মেক্সিকো-মার্কিন সম্পর্ক কোনদিকে এগোয় সেটাই দেখার।

English summary
President Donald Trump moved aggressively to tighten the nation’s immigration policies Wednesday, signing executive actions to jump-start construction of a U.S.-Mexico border wall and block federal grants from immigrant-protecting “sanctuary cities.”
Please Wait while comments are loading...