Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মসজিদে হুমকি চিঠি: "ইহুদিদের সঙ্গে হিটলার যা করেছিল মুসলিমদের সঙ্গে ট্রাম্প তাই করবে"

Subscribe to Oneindia News

ওয়াশিংটন, ২৮ নভেম্বর : ট্রাম্প রাজ্যে মুসলিমদের সমস্যা বাড়বে একথা আগেই রটেছিল। এবার সেই গুজবই যেন সত্যি হতে চোখের সামনে দেখছেন ক্যালিফোর্নিয়ার মুসলিম সম্প্রদায়। গত সপ্তাহে ক্যালিফোর্নিয়ার মসজিদে একটি হুমকি চিঠি আসে, তাতে লেখা ছিল "হিটলার ইহুদিদের সঙ্গে যা করেছিল ট্রাম্প মুসলিমদের সঙ্গে তাই করবে।"

হাতে লেখা এই চিঠি ঘিরে স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে। এই চিঠিতে লেখা রয়েছে ডোনাল্ড ট্রাম্প শহরের নতুন শেরিফ। তিনি মুসলমান জনসংখ্যাকে ছেঁটে দিয়ে আমেরিকাকে পরিস্কার করবেন এবং এই শহর আবার উজ্জ্বল হবে।

মসজিদে হুমকি চিঠি: "ইহুদিদের সঙ্গে হিটলার যা করেছিল মুসলিমদের সঙ্গে ট্রাম্প তাই করবে"

হুমকির পাশাপাশি এই চিঠিতে অশ্রাব্য ভাষায় মুসলিম সম্প্রদায়কে আক্রমণ করা হয়েছে। বলা হয়েছে, "তোমরা মুসলমানরা নীচ এবং অশুদ্ধ মানুষ। তোমাদের মায়েরা বেশ্যা আর বাবারা কুকুর। তোমরা অশুভ শক্তি, শয়তানের পূজারি তোমরা। তোমাদের হিসাবের সময় এসে গিয়েছে।"

এই চিঠিতে মুসলিমদের দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার জন্যও হুমকি দেওয়া হয়েছে।

সান ফ্রান্সিসকোর দ্য এভারগ্রীন ইসলামির সেন্টার প্রথম এই চিঠি পায়। শনিবার লং বিচ এবং পোমোনার ইসলামিক সেন্টারও একই ধরণের চিঠি রায়।

চিঠিতে কোথা থেকে বা কে পাঠিয়েছে সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। তবে চিঠির শেষে "ভালর পক্ষে থাকা আমেরিকানরা" বলে চিঠিটি শেষ করা হয়েছে।

কাউন্সিল অফ ইসলামিক-আমেরিকান রিলেশনস তথা সিএআইআর-এর তরফে জানানো হয়েছে, মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের পর থেকে মুসলিম বিরোধী প্রায় ১০০-রও বেশি ঘটনা ঘটেছে। হিসাব বলছে গত ৯ নভেম্বর থেকে ১৬ নভেম্বরের মধ্যে ৭০০-রও বেশি হেনস্থার ঘটনা ঘটেছে। অধিকাংশ ক্ষেত্রেই ট্রাম্পের নাম ব্যবহার করে হামলা বা হেনস্থা চালানো হয়েছে।

English summary
Mosques Get Threatening Letters: Trump Will 'Do To You Muslims What Hitler Did To The Jews'
Please Wait while comments are loading...