Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এই কারণেই পাকিস্তানি মহিলারা ভারতীয় পুরুষকে বিয়ে করতে বেশি আগ্রহী হন

  • Posted By:
Subscribe to Oneindia News

নানা সময়ে খবরের প্রতিক্রিয়ায় ও সমীক্ষায় উঠে এসেছে যে ভারতীয় পুরুষদের প্রতি দারুণ টান অনুভব করেন পাকিস্তানি মহিলারা। ভারতীয় পুরুষ দারুণ পছন্দ পাকিস্তানের মহিলাদের। আর তার কিছু আলাদা কারণও রয়েছে।[আরও পড়ুন:বিয়ের বাজারে এখন ইঞ্জিনিয়ারদের মূল্য কত জানেন কি, সামনে এল অবাক করে দেওয়া তথ্য]

রিপোর্ট অনুযায়ী পাকিস্তানি শাশুড়িদের তুলনায় ভারতীয় শাশুড়িরা বৌমার প্রতি ব্যবহারে অনেক বেশি নম্র হন। পাকিস্তানি শাশুড়িরা স্ত্রীর উপরে শাসন করেন বেশি। জোর করে পা টিঁপতে বলেন, অন্যান্য অনেক কাজ জোর করে করান। যা করতে ভালো লাগার কথা নয়।[আরও পড়ুন:এবার ম্যারেজ সার্টিফিকেট-এর সঙ্গে আধার সংযুক্ত করা আবশ্যিক হতে পারে]

এই কারণেই পাকিস্তানি মহিলারা ভারতীয় পুরুষকে বিয়ে করতে বেশি আগ্রহী হন

এছাড়া পাকিস্তানি স্বামীরাও স্ত্রীর প্রতি ততটা নম্র হন না যতটা আশাতীত। তাদের ধর্মে যেহেতু বহুবিবাহকে মান্যতা দিয়েছে, সেজন্য পাকিস্তানি স্বামীরা একাধিক বিয়ে করবেন ভেবে স্ত্রীরা সারাজীবন নিজেদের অসুরক্ষিত মনে করেন। যে সমস্যা ভারতীয় পুরুষদের ক্ষেত্রে ততোধিক দেখা যায় না।

এর পাশাপাশি কাজের নিশ্চয়তার বিষয়টিও রয়েছে। ভারতীয় পুরুষদের কাজে নিশ্চয়তা ও সুরক্ষা পাকিস্তানিদের থেকে অনেক বেশি। সন্ত্রাসবাদে জর্জরিত পাকিস্তান থেকে উন্নত দেশে যাওয়ার ভিসা পাওয়া বেশ কঠিন হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে মার্কিন যুক্তরাষ্ট্রে। সেখানে ভারতীয় পুরুষরা সহজেই বিশ্বের যেকোনও দেশে নিজের পছন্দ অনুযায়ী কাজ খুঁজে নিতে পারেন।

পাকিস্তানে পরিবার পরিকল্পনার বিষয়টি কেউ মাথায় রাখেন না। মহিলাদের সন্তান জন্ম দেওয়ার মেশিনের মতো ব্যবহার করা হয়। তবে ভারতে সেরকম হয় না। এখানে সমাজ জীবন অনেক উন্নত। পরিবার পরিকল্পনার বিষয়টি সম্পর্কে সকলে অবগত।

সবশেষে যে বিষয়টি পাকিস্তানি মহিলাদের সবচেয়ে বেশি ভাবিয়ে তোলে তা হয় বিয়ের সময় পণ দেওয়ার বিষয়। ভারতে এখনও অনেক প্রদেশে পণ নিয়ে বিয়ে হয় ঠিকই, তবে তা অনেক কমে এসেছে। তবে পাকিস্তানে পণপ্রথা যুগ যুগ ধরে চলছে। কম পড়াশোনা জানা হোক অথবা উচ্চশিক্ষিত, পাকিস্তানে পণ নেওয়া চলে জোরকদমে। ফলে পাক মহিলারা সেদেশের পুরুষের চেয়ে ভারতীয় পুরুষকে জীবনসঙ্গিনী হিসাবে বেশি পছন্দ করেন।

English summary
This is why Pakistani women want to marry Indian men!
Please Wait while comments are loading...