Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মা-দিদা-প্রমাতামহের মতোই চুলের বাহার নিয়ে জন্মাল এই শিশু

  • Written By:
Subscribe to Oneindia News

শরীরে জন্মের দাগ জিনগত নাকি এমনিই মানুষের শরীরে হয় তা নিয়ে বহুদিন ধরে তর্ক চলছে। কারও মতে জিনের কারণেই এই ঘটনা ঘটে। আবার কারও মতে এটা এমনিই হতে পারে, এর পিছনে কোনও ব্যাখ্যা নেই। [যুবকের দেহ থেকে ১৮ সেন্টিমিটার লেজ কেটে বাদ দিলেন চিকিৎসকেরা]

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যাকোলাইনার বাসিন্দা একটি পরিবার অবশ্য এসব নিয়ে খুব একটা চিন্তিত নয়। তাদের পরিবারের নতুন অতিথি নিয়ে তারা আনন্দে মেতে উঠেছেন।

এই পরিবারের পরপর চারটি প্রজন্মের চুলে সাদা ছোপ যা তারা নিয়েই জন্মেছেন। অর্থাৎ একেবারে নতুন প্রজন্মের মিলিঅ্যানা ওর্দি শুধু নয়, তার মা, দিদা ও প্রমাতামহের চুলেও একই ধরনের বাহার রয়েছে।

মা-দিদা-প্রমাতামহের মতোই চুলের বাহার নিয়ে জন্মাল এই শিশু

মিলিঅ্যানার মা ব্রিয়ানা জানাচ্ছেন, তাঁর বোন জন্মের পর এমন দাগ চুলে ছিল না। তাই তিনি আশঙ্কায় ছিলেন নিজের মেয়ের এমন চুলের বাহার আদৌও হবে কিনা। তবে জন্মের পর মেয়েকে কোলে নিয়ে কপালের উপরের দিকে তাকাতেই স্বস্তির নিঃশ্বাস ফেলেন তিনি।

কিন্তু কীভাবে একজনের চুলে জন্মের সময় থেকেই এমন সাদা চুল হতে পারে। বিশেষজ্ঞরা বলছেন, চুলের ওই অংশে ও ত্বকে পিগমেন্টের অভাব হলে এমন হতে পারে। এই ধরনের সাদা চুলকে বলা হয় পোলিওসিস। এর কারণে কমবয়সীদের কালো বা বাদামি চুল সাদা হয়ে যায়।

English summary
This baby has the same white patch of hair as her mother, grandmother
Please Wait while comments are loading...