Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মার্কিন গায়ক-অভিনেতা গ্লেন ক্যাম্পবেলের প্রয়াণে শোকের ছায়া

  • Posted By:
Subscribe to Oneindia News

দীর্ঘদিন রোগে ভুগে অবশেষে ৮১ বছর বয়সে প্রয়াত হলেন সুপরিচিত মার্কিন গায়ক-অভিনেতা গ্লেন ক্যাম্পবেল। ষাট ও সত্তরের দশকে গানে সুর দিয়ে, অনু্ষ্ঠান সঞ্চালনা করে খ্যাতি পান।

মার্কিন গায়ক-অভিনেতা গ্লেন ক্যাম্পবেলের প্রয়াণে শোকের ছায়া

'রাইনস্টোন কাউবয়', 'জেন্টল অন মাই মাইন্ড', 'বাই দ্য টাইম আই গেট টু ফিনিক্স' সহ অগণিত সাড়াজাগানো গানের স্রষ্টা গ্লেন ক্যাম্পবেল টিভি-সিনেমা সবেতেই সমান জনপ্রিয় ছিলেন। সিবিএস চ্যানেলের 'দ্য গ্লেন ক্যাম্পবেল গুডটাইম আওয়ার'-এর সফল উপস্থাপনা করে আরও জনপ্রিয়তা পান তিনি।

মার্কিন যুক্তরাষ্ট্রের এক সম্ভ্রান্ত পরিবারে ১৯৩৬ সালে জন্ম হয় গ্লেনের। গিটার বাজিয়ে হিসেবে জীবন শুরু করলেও পরবর্তীতে গান রচয়িতা, সুরকার ও গায়ক হিসাবে জনপ্রিয়তা পান তিনি। প্রথমজীবনে স্টুডিওকর্মী হিসেবে কাজ শুরু করেন গ্লেন ক্যাম্পবেল। নিজের দীর্ঘ পাঁচ দশকের কেরিয়ারে কিংবদন্তি এলভিস প্রিসলি, ডিন মার্টিন ও ফ্রাঙ্ক সিনাত্রা সহ খ্যাতিমান শিল্পীদের সঙ্গে কাজ করেছেন গ্লেন।

জীবনের শেষ কয়েকটা বছর কেটেছে অসুস্থতার মধ্য দিয়ে। ২০১১ সালে অ্যালজেইমারে আক্রান্ত হন গ্লেন ক্যাম্পবেল। তারপরে এই কয়েকবছরের লড়াই শেষে অবশেষে মায়া কাটিয়ে বিদায় নিলেন তিনি। মৃত্যুকালে গ্লেন রেখে গিয়েছেন স্ত্রী কিমবার্লি উলেন ও আট সন্তানকে। তাঁর মৃত্যুর খবর পরিবারের তরফে স্যোশাল মিডিয়ায় জানানো হয়েছে।

English summary
The country singer Glen Campbell died at the age of 81
Please Wait while comments are loading...