ভয়াবহ বন্যায় ২০০ কিলোমিটার দীর্ঘ 'ট্রাফিক জ্যাম' থাইল্যান্ডে

থাইল্যান্ডের ভয়াবহ বন্যায় রাস্তায় প্রায় দু'শো কিলোমিটার পর্যন্ত লম্বা ট্রাফিক হয়ে গিয়েছে।

  • Published:
  • By: 
    Written by:
Subscribe to Oneindia News

১১ জানুয়ারি, ব্যাঙ্কক : থাইল্যান্ডের ভয়াবহ বন্যায় রাস্তায় প্রায় দু'শো কিলোমিটার পর্যন্ত লম্বা ট্রাফিক হয়ে গিয়েছে। সেদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ নর্থ-সাউথ হাইওয়েতে একটি সেতু ভেঙে পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে সংযোগ। আর তাতেই রাস্তায় দু'শো কিলোমিটার পর্যন্ত থমকে গিয়েছে ট্রাফিক। বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে রেলপথগুলিও। যার ফলে বিপর্যস্ত থাইল্যান্ডের স্বাভাবিক জনজীবন। এদিকে বন্যায় মৃতের সংখ্যাও বেড়ে দাঁড়িয়েছে ২৫।

গোটা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে সেদেশের প্রায় সাড়ে তিন লক্ষেরও বেশি গৃহস্থ। কয়েক লক্ষের বেশি মানুষ বন্যার কবলে পড়ে দুর্ভোগের শিকার হয়েছেন। ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কয়েকটি স্কুল। এমনকী ক্ষতির সম্মুখীন হয়েছে থাইল্যান্ডের রাবার ও পাম তেল তৈরির ব্যবসাও। এমনটাই জানিয়েছে সেদেশের ত্রাণকার্যে নিয়োজিত সরকারি সংস্থা।

ভয়াবহ বন্যায় ২০০ কিলোমিটার দীর্ঘ 'ট্রাফিক জ্যাম' থাইল্যান্ডে

থাইল্যান্ডের বর্ষা নভেম্বরেরই সাধারণত শেষ হয়ে যায়। তবে এবছরে তা এখনো পর্যন্ত চলছে। যা স্বভাবতই হতবাক করেছে অনেককে। এই অকাল বর্ষণের ফলে, সেখানের পাম তেল চাষও ব্য়াপকভাবে ক্ষতির মুখ দেখছে।

টেলিভিশন ফুটেজে বারবার বন্যার এই ভয়াবহ রূপ ধরা পড়ছে। রাস্তায় দাঁড়িয়ে থাকা গাড়িগুলি বন্যার ঘোলা জলে অর্ধেক ডুবে রয়েছে। শুধু তাই নয়, ঝোড়ো হাওয়ায় সেদেশের একটি ব্রিজ ভেঙে পড়ার ঘটনাও জনসাধারণের মনে আতঙ্ক ছড়িয়েছে।

English summary
Flash floods in southern Thailand, causing 200 kilometer traffic tailback. Death Toll rises to 25
Please Wait while comments are loading...