Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জঙ্গিরা বানিয়ে ফেলেছে 'ল্যাপটপ বোমা', বিমানবন্দরে স্ক্যানারে ধরা যাবে না এটি!

  • Posted By:
Subscribe to Oneindia News

নিউ ইয়র্ক, ২ এপ্রিল : আইএসআইএস ও আল কায়েদার মতো জঙ্গি গোষ্ঠী বানিয়ে ফেলেছে এমন বোমা যা ইলেকট্রনিক ডিভাইসে সেট করে ফেলা যাবে। অন্তত মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের পর্যবেক্ষণ তেমনই দাবি করছে। এবং একইসঙ্গে জানানো হয়েছে, এই ডিভাইসগুলিতে বোমা ফিট করা থাকলেও তা সিকিউরিটি স্ক্যানারে ধরা পড়বে না।

'A ফর AK47, B ফর Bomb' আইএস জঙ্গিদের বইয়ের সহজপাঠ কেমন, জেনে নিন

জঙ্গিরা কত মাস মাইনে পায়? মৃত জঙ্গির পরিবার কত ক্ষতিপূরণ পায়? জেনে নিন

কয়েকদিন আগেই বিশ্বের মোট আটটি দেশের বাসিন্দাদের ল্যাপটপ, ট্যাবলেটের মতচো ইলেকট্রনিক ডিভাইস নিয়ে মার্কিন মুলুকে বিমানে প্রবেশ নিষিদ্ধ করেছে ডোনাল্ড ট্রাম্প প্রশাসন। আর তারপরই এই ধরনের একটি তথ্য সামনে আসায় চাঞ্চল্য পড়ে গিয়েছে।

জঙ্গিরা বানিয়ে ফেলেছে 'ল্যাপটপ বোমা', স্ক্যানারে ধরা যাবে না

জর্ডন, মিশর, তুরস্ক, সৌদি আরব, মরক্কো, কাতার, কুয়েত ও সংযুক্ত আরব আমিরশাহীর বাসিন্দারা মার্কিন মুলুকের বিমানে শুধুমাত্র মোবাইল ফোন ছাড়া অন্য কিছু নিয়ে উঠতে পারবেন না। এমনই নির্দেশ কিছুদিন আগে জারি করে ট্রাম্প প্রশাসন। এমনকী ব্রিটিশ সরকারও এই একই নির্দেশ অনুসরণ করেছে।

নিরাপত্তা সংক্রান্ত এই বিষয়গুলি সরাসরি আলোচনা করা যায় না। এটা জানিয়ে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের মতো নিরাপত্তা এজেন্সি জানিয়েছে যে, জঙ্গিগোষ্ঠীগুলি যাত্রীবিমানগুলিকে টার্গেট করছে। ইলেকট্রনিক ডিভাইসের মধ্যে বিস্ফোরক ভরে তা নানা জায়গায় পাচারের ছক কষছে। ল্যাপটপের মধ্যে বিস্ফোরক ভরে তা পাচারের ও নাশকতার ছক কষা হচ্ছে।

English summary
Terrorists 'have developed laptop bombs to evade airport security' : FBI
Please Wait while comments are loading...