Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ফের জার্মানি : মিউনিখের পর এবার আনসবাখে জঙ্গি নাশকতা, আহত ১২, হত আততায়ী

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

আনসবাখ, ২৫ জুলাই : ফের আততায়ীদের নিশানা হয়ে উঠল ইউরোপের অন্যতম সেরা দেশ জার্মানি। মিউনিখের পরে এবার জার্মানির বাভারিয়া প্রদেশের আনসবাখ শহরে নাশকতার ঘটনা ঘটল। শহরের একটি অঞ্চলে মুক্ত জায়গায় সঙ্গীতানুষ্ঠান চলছিল। সেখানেই এক কাফেতে বিস্ফোরণ ঘটায় এক আততায়ী। ঘটনায় আহত হয়েছেন অন্তত ১২ জন। আততায়ীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

স্থানীয় সময় রাত ১০টার সময়ে বিস্ফোরণটি ঘটে। বিস্ফোরণের পর ওই সঙ্গীতানুষ্ঠান দেখতে আসা প্রায় ২৫০০ জনকে ঘটনাস্থল থেকে সরিয়ে নেওয়া হয়। স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে, হামলাকারী আততায়ী একটি ব্যাকপ্যাক কাঁধে নিয়ে ঘটনাস্থলে এসেছিল।

ফের জার্মানি : মিউনিখের পর এবার আনসবাখে জঙ্গি নাশকতা, আহত ১২

জানা গিয়েছে, আততায়ী যুবকের বয়স ২৭ বছর। সে সিরিয়া থেকে আসা শরণার্থী ছিল। তবে জার্মানিতে তার শরণার্থী হয়ে থাকার আবেদন এক বছর আগে বাতিল হয়। সেই রাগেই এই হামলা কিনা তা তদন্ত করে দেখছে পুলিশ। এছাড়া এর পিছনে বড় কোনও জঙ্গি দলের হাত রয়েছে কিনা সেটারও তদন্ত চলছে।

এই নিয়ে গত এক সপ্তাহে মোট তিনটি আক্রমণের ঘটনা ঘটল জার্মানিতে। ট্রেনে কুঠার নিয়ে হামলার পরে মিউনিখে বন্দুকবাজের হামলা। তারপরই এদিন আনসবাখে কাফেতে বিস্ফোরণ। পরপর হামলায় গোটা জার্মানি জুড়ে নিরাপত্তা কয়েকগুণ বাড়িয়ে দেওয়া হয়েছে।

English summary
Syrian Refugee Killed By Own Bomb At Bar In Germany's Ansbach
Please Wait while comments are loading...