Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এইদেশে জঞ্জালের অভাব পড়েছে, অন্য দেশ থেকে আমদানি করতে হচ্ছে

  • Written By:
Subscribe to Oneindia News

স্টকহোম, ১২ ডিসেম্বর : সারা পৃথিবী যেখানে নোংরা আবর্জনায় ঢেকে যাচ্ছে তখন সুইডেনের মতো দেশে জঞ্জালের অভাব পড়েছে। আর তাই অন্য দেশ থেকে জঞ্জাল আমদানি করতে হচ্ছে সুইডিশ প্রশাসনকে।

জলের শ্যাওলা থেকে জ্বালানি তেল তৈরি করছেন বিজ্ঞানীরা!

বাচ্চাকে নিরামিষ খাওয়ালে জেল হবে এই দেশের বাবা-মায়েদের

সুইডেনের মোট উৎপাদিত বিদ্যুতের অর্ধেক আসে রিনিউয়েবল এনার্জি অর্থাৎ নবীকরণযোগ্য শক্তি থেকে। ১৯৯১ সালে এদেশেই প্রথম মাটির নিচের তেল সবচেয়ে বেশি কর বসিয়ে এই ধরনের শক্তি তৈরিতে উৎসাহ দেওয়া শুরু হয়।

এইদেশে জঞ্জালের অভাব পড়েছে, অন্য দেশ থেকে আমদানি করতে হচ্ছে

সুইডেনে রিসাইক্লিং সিস্টেম বা পুনর্ব্যবহারযোগ্য পদ্ধতি এতটাই মসৃণ যে প্রতিবছর গৃহস্থের আবর্জনার ১ শতাংশের কম ভাগাড়ে পাঠানো হয়। সুইডেনের অধিবাসীরা প্রকৃতির কাছাকাছি থাকতে পছন্দ করেন। এবং তাঁরা জানেন, প্রকৃতিকে বাঁচাতে গেলে কী পদক্ষেপ করা জরুরি।

ভারতের এই গ্রামের সব জায়গায় জ্বলে এলইডি আলো!

জাপানের এই রেস্তরাঁয় যেতে হবে নগ্ন হয়ে! মোটা হলে প্রবেশ নিষেধ

সুইডিশ ব্যর্জ ব্যবস্থাপনা পুনর্নবীকরণ অ্যাসোসিয়েশনের তরফে বলা হয়েছে, তারা অনেকদিন ধরে জনগণকে বুঝিয়েছেন যাতে বাইরে কোথাও ময়লা না ফেলে। যাতে গৃহস্থের বর্জ্যগুলিকে শক্তি উৎপাদনে ব্যবহার করা সম্ভব হয়।

বর্জ্যকে পুনর্নীকরণযোগ্য শক্তিকে রূপান্তরিত করতে সুইডিশ সরকার জাতীয় নীতি গ্রহণ করেছে। এমনকী বর্জ্য ব্যবস্থাপনা ও তা থেকে শক্তি উৎপাদনের কাজে বেসরকারি প্রতিষ্ঠানগুলিকেও উৎসাহ দিতে কাজে নামানো হয়েছে। যে শক্তি এর ফলে উৎপাদিত হয় তা 'ন্যাশনাল হিটিং নেটওয়ার্ক' এর মাধ্যমে বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হয়।

English summary
Sweden Runs Out Of Garbage, Imports From Other Countries
Please Wait while comments are loading...