Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

স্বাধীনতা দিবসের আগেই রক্তাক্ত পাকিস্তান

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

স্বাধীনতা দিবসের আগে ভয়াবহ বিস্ফোরণে রক্তাক্ত হল পাকিস্তান। কোয়েটা শহরে সেনাবাহিনীর একটি ট্রাকে আত্মঘাতী বিস্ফোরণে কমপক্ষে ১৫ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে সেনাকর্মীর পাশাপাশি সাধারণ নাগরিকও রয়েছেন বলে জানা গিয়েছে । আহতের সংখ্যা চল্লিশেরও বেশি।

স্বাধীনতা দিবসের আগেই রক্তাক্ত পাকিস্তান

বালুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী সরফরাজ বুগতি জানিয়েছেন, সেনাবাহিনীর ট্রাক টার্গেট ছিল জঙ্গিদের। এই হামলার পরই গোটা শহরে জরুরি অবস্থা জারি করা হয়েছে। সতর্ক থাকতে বলা হয়েছে হাসপাতালগুলিকেও। শনিবার রাতে এই ঘটনার পরই হামলার দায়স্বীকার করেছে জঙ্গি সংগঠন আইসিস। তাদের দাবি, একজন আত্মঘাতী জঙ্গি মোটরসাইকেল নিয়ে সেনার ট্রাকে বিস্ফোরণ ঘটায়।

সোমবারই ৭০তম স্বাধীনতা দিবস পালন করবে পাকিস্তান। স্বাধীনতা দিবসকে বানচাল করতেই এই জঙ্গি হামলা বলে পাকিস্তানের সেনার পক্ষ থেকে জানানো হয়েছে। তবে এই ধরনের হামলা চালিয়ে পাক প্রশাসনকে ভয় পাওয়ানো যাবে না বলে দাবি করেছেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়া।

বালুচিস্তানের প্রাকৃতিক সম্পদের আরও বেশি অংশের দাবি জানিয়ে কিছুদিন ধরেই সেখানকার বিচ্ছিন্নতাবাদীদের একাংশ সরকারের বিরুদ্ধে প্রচার চালিয়ে যাচ্ছে। আইএস ও তালিবানও তাদের মদত জুগিয়ে চলেছে বলে মত প্রশাসনের।

[আরও পড়ুন: কাশ্মীরে পাথর ছোঁড়া যুবকদের 'বেতন' এই পরিমাণে বাড়িয়েছে বিচ্ছিন্নতাবাদীরা, চাঞ্চল্যকর তথ্য]

English summary
Atleast 15 dead in a suicide bombing in Pakistan's Quetta a day beforee independence day. ISIS claims responsibility.
Please Wait while comments are loading...