Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সোমালিয়ায় জঙ্গি হামলায় মৃত ১৩

  • Posted By:
Subscribe to Oneindia News

মোগাদিশু,২৬ জানুয়ারি : সোমালিয়ার মোগাদিশুতে গাড়ি বোমা বিস্ফোরণে নিহত হয়েছেন ১৩ জন। একটি হোটেলের সদরের সামনে এই গাড়ি বোমা রাখা ছিল বলে জানা গিয়েছে। ঘটনায় সাধারণ মানুষের পাশাপাশি মৃত্যু হয়েছে বেশ কয়েকজন পুলিশেরও।

এই ঘটনার সঙ্গে জঙ্গিদের যোগ রয়েছে বলে দাবি করা হয়েছে। পরে অবশ্য ঘটনার দায় শিকার করে, অল শাবাব নামের এক জঙ্গি সংগঠন। জানা গিয়েছে বিস্ফোরণের পরই গুলি করতে করতে হোটেলের ভিতরে ঢুকে পরে জঙ্গিরা। সেখানে সেদেশের অনেক রাজনৈতিক ব্যক্তিত্ব তখন উপস্থিত ছিলেন বলে জানা গিয়েছে।

 সোমালিয়ায় জঙ্গি হামলায় মৃত ১৩

এই ঘটনার খানিক্ষণের মধ্যেই আরেকটি বিস্ফোরণে কেঁপে ওঠে এলাকা। আহত হন স্থানীয় বহু মানুষ। তবে সেখানের পুলিশের তরফে জানানো হয়েছে, এরপরই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। হোটেল থেকে উদ্ধার করা হয় আটকে পড়া বহু মানুষকে। তাদের চিকিৎসার জন্য পাঠানো হয় স্থানীয় মদিনা হাসপাতালে।

আহতদের মধ্যে অনেকর অবস্থাই আশঙ্কাজনক। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। এদিকে সোমালিয়ার বিস্তীর্ণ অঞ্চলে ক্রমাগত জঙ্গি হানায় পরিস্থিতি বিপদজনক দিকে এগোচ্ছে বলে দাবি ওয়াকিবহাল মহলের। জঙ্গি সংগঠন অল শাবাব ইতিমধ্যেই সেখানকার বহু জায়গার দখল নিতে শুরু করেছে বলে খবর।

English summary
Islamist militants rammed a car bomb into the gate of a hotel and stormed inside, killing at least 13 people in Somalia's capital Mogadishu on Wednesday, police said.
Please Wait while comments are loading...