Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

১ ঘণ্টায় ৩৩ হাজার ৬১৯ কোটি টাকার বেশি ব্যবসা করল এই ই-কমার্স কোম্পানি!

  • Written By:
Subscribe to Oneindia News

বেজিং, ১১ নভেম্বর : চিনা ই-কমার্স কোম্পানি আলিবাবা গ্রুপ হোল্ডিং লিমিটেড মাত্র ১ ঘণ্টায় ভারতীয় মুদ্রায় ৩৩ হাজার ৬১৯ কোটি টাকারও বেশি অঙ্কের ব্যবসা করল বলে জানা গিয়েছে। প্রতিবছরের মতো এবছরও বার্ষিক 'সিঙ্গল ডে সেল' উপলক্ষ্যে এই টাকার ব্যবসা হয়েছে বলে খবর।

বিক্রি হয়ে গেল ই-কমার্স সংস্থা #Jabong

একদিনের অফার শুরুর পরে মাত্র ৫ মিনিটে ৬৭০০ কোটি টাকারও বেশি অঙ্কের কেনাকাটা হয় আলিবাবার মাধ্যমে। প্রতিবছর ১১ নভেম্বর একদিনের 'সেল' গ্রাহকদের জন্য নিয়ে আসে আলিবাবা। এবছরও সেরকমই সেল আনা হয়েছিল। তাতে গতবছরের চেয়ে এক-তৃতীয়াংশ বেশি বিক্রি হয়েছে।

১ ঘণ্টায় ৩৩ হাজার ৬১৯ কোটি টাকার বেশি ব্যবসা এই ই-কমার্সের!

২০০৯ সালে ই-কমার্স বাজারে আসে চিনা সংস্থা আলিবাবা। এবছর আলিবাবার বার্ষিক একদিনের সেল উপলক্ষ্যে কাইন্টডাউন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফুটবলার ডেভিড বেকহ্যাম, বাস্কেটবল তারকা কোবে ব্রায়ান্ট সহ অনেকে।

সংস্থার তরফে চিফ এক্সিকিউটিভ অফিসার ড্যানিয়েল ঝাঙ্গ জানান, মধ্যরাত থেকে সেল শুরু হয়েছে। তবে তার আগেই গ্রাহকেরা প্রচুর অর্ডার দিয়ে রেখেছিলেন। ফলে সময় শুরুর প্রথম পাঁচ মিনিটের মধ্যেই ৬৭০০ কোটির বেশি কেনাকাট হয়ে গিয়েছে।

এই ১১ নভেম্বর দিনটিতে শুধু আলিবাবাই নয়, চিনের অন্য ই-কমার্স সংস্থা জেডি ডট কম-ও অনলাইন সেলের নানা অফার নিয়ে আসে। এদিন আলিবাবার অফার শুরু হওয়ার পরে প্রথম ২ ঘণ্টায় যত আবেদন জমা পড়েছে তার ৮৪ শতাংশই মোবাইল থেকে এসেছে বলে জানা গিয়েছে। ফলে বোঝা যাচ্ছে চিনা গ্রাহকেরা অনলাইন মার্কেটিং ও স্মার্টফোনে কতটা অভ্যস্ত হয়ে উঠেছে।

English summary
Single's Day in China: Alibaba Rakes In $1 Billion in 5 Minutes, $5 Billion in 1 Hour
Please Wait while comments are loading...