Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ট্রাম্পের ফোন না ধরায় বরখাস্ত ভারতীয় বংশোদ্ভূত মার্কিন আইনজীবী

  • Posted By:
Subscribe to Oneindia News

প্রাক্তন এফবিআই প্রধান জেমস কোমির পরে ফের একবার মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের রোষের মুখে পড়লেন সেদেশের এক প্রশাসনিক কর্তা। অন্যতম পরিচিত আইনজীবী প্রীত ভারারাকে বরখাস্ত করেছে ট্রাম্প প্রশাসন। জানা গিয়েছে, বারবার ট্রাম্প ফোন করে বিরক্ত করায় প্রথম দু'বারের পর আর ফোন ধরেননি তিনি। আর সেজন্যই বরখাস্ত হতে হয়েছে প্রীত ভারারাকে।

যদিও এই ঘটনায় হোয়াইট হাউসের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়নি। বারাক ওবামার সময়ে নিয়োগ হওয়া ভারারা ম্যানহাটনের অন্যতম শীর্ষ ফেডেরাল আইনজীবী ছিলেন। তাঁর মনে হয়েছে, দায়িত্ব পাওয়ার পরে ট্রাম্প তাঁর সঙ্গে আলাদা সম্পর্ক তৈরি করতে চেয়েছিলেন। তবে এভাবে রাষ্ট্রপতি পদে থাকা ব্যক্তি আইনজীবীর সঙ্গে সখ্যতা গড়া অনুচিত। আর সেটা এড়াতে গিয়েই বিপদে পড়লেন তিনি।

ট্রাম্পের ফোন না ধরে বরখাস্ত মার্কিন আইনজীবী

পাশাপাশি ভারারা জানিয়েছেন, প্রায় আট বছর রাষ্ট্রপতি পদে থাকা বারাক ওবামা কোনওদিনও তাঁকে ফোন করেননি। কোনও রাষ্ট্রপতির কাছ থেকে এভাবে ফোন আসাটা উচিতও নয় বলে জানিয়েছেন প্রীত ভারারা।

প্রসঙ্গত, কিছুদিন আগেই এফবিআই প্রধান জেমস কোমিকে বরখাস্ত করে ট্রাম্প প্রশাসন। সেই নিয়ে নানা মহলে চূড়ান্ত সমালোচনা হয়। সেই ঘটনার পরও ডোনাল্ড ট্রাম্প নানা মহলে কোমির সমালোচনা করেছেন। এখন দেখার প্রীত ভারারার ক্ষেত্রে কী হয়।

English summary
Senior US prosecutor Bharara fired 'after refusing Trump call'
Please Wait while comments are loading...