Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জঙ্গি সংগঠন জামাত-উদ-দাওয়াকে পাকিস্তানের রাজনৈতিক দল হিসাবে গড়ার পরিকল্পনা

  • Posted By:
Subscribe to Oneindia News

ইসলামাবাদ, ১৪ ফেব্রুয়ারি : ২৬/১১ মুম্বই হামলার মূলচক্রী পাক জঙ্গি হাফিজ সঈদ পাকিস্তানের রাজনৈতিক দল গড়তে চলেছে বলে খবর। তার শিবির জামাত-উদ-দাওয়া এবার পাকিস্তানের রাজনৈতিক দল হিসাবে নাম লেখাবে বলে দাবি সূত্রের।[কাশ্মীর ছেড়ে দিলেই ভারতের সঙ্গে সমস্ত শত্রুতা চুকে যাবে : হাফিজ সঈদ]

জামাত কে সামনে রেখে লস্কর-ই-তৈবার মতো সন্ত্রাসবাদী সংগঠন চালায় হাফিজ সৈয়দ বলে অভিযোগ। জানা গিয়েছে লস্কর-ই-তৈবার থেকে বেরিয়ে জঙ্গিরা যাতে আইএসাইএস-এ যোগ না দেয় , তার জন্য নিজের জঙ্গি গোষ্ঠীকে রাজনৈতিক দলের তকমা দিতে চলেছে জঙ্গি নেতা হাফিজ।[পাকিস্তান সরকারের কড়াকড়িতে নাম বদলে ফেলল হাফিজ সঈদের 'জামাত উদ দাওয়া']

জঙ্গি সংগঠন জামাত-উদ-দাওয়াকে পাকিস্তানের রাজনৈতিক দল হিসাবে গড়ার পরিকল্পনা

ইতিমধ্যেই প্রায় ৫০০ জঙ্গি খুইয়েছে জামাত-উদ-দাওয়া। তারা জামাত ছেড়ে চলে গিয়েছে আইএসআইএসের মতো বৃহত্তর জঙ্গি সংগঠনে। জঙ্গি দমন রুখতে পাকিস্তানের বিভিন্ন জায়গায় পাক সেনার হামলার কবলে পড়েই নাকি জঙ্গিদের জামাত ছাড়ার উদ্যোগ দেখা গিয়েছে বলে খবর।

এর আগে, মার্কিন যুক্তরাষ্ট্রের চাপে পড়ে, হাফিজ সৈয়দকে গৃহবন্দি করে পাকিস্তান প্রশাসন। তারপরই নতুন এই খবর উঠে আসায় পাকিস্তানের রাজনীতিতে এক বড়সড় প্রভাব পড়ার আশঙ্কা প্রকাশ করছে ওয়াকিবাহল মহল।গৃহবন্দি থাকার পরেও পাকিস্তানের বিভিন্ন অংশে সমান তালে সক্রিয় হাফিজ।

বহু বছর ধরেই পাকিস্তানের মাটিতে জামাতকে রাজনৈতিক দল হিসাবে প্রতিষ্ঠিত করতে চাইছে জামাত। এবিষয়ে পাক প্রশাসনের নিরাপত্তা বিশ্লেষক মুহাম্মদ আমির রানাও সায় দিয়েছেন হাফিজের রাজনৈতিক পরিকল্পনায় । এদিকে, ২৬/১১ মুম্বই হামলার মতো চূড়ান্ত নাশকতা ভারতের মাটিতে চালানোর পর কিছুদিন আগে এই পাক জঙ্গি নেতা জানায় তার ভারতবাসীর বিরুদ্ধে কোনও ক্ষোভ নেই। তিনি শুধু চান কাশ্মীর।

English summary
UN-designated global terrorist Hafiz Saeed is planning to register his group Jamaat-ud-Dawa (JuD), the known front for the terror group Lashkar-e-Taiba (LeT), as a political party in Pakistan, an exclusive news report has revealed.
Please Wait while comments are loading...