Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এবার অনলাইনে পর্ন দেখতে লাগবে পাসপোর্ট

  • Posted By:
Subscribe to Oneindia News

ভারতে গতবছরে বহু পর্নোগ্রাফি সাইট কেন্দ্র সরকার বন্ধ করে নিয়েছে। সুস্থ সমাজ গড়ার লক্ষ্যে ইন্টারনেটে অশ্লীল ভিডিও বন্ধ করতে তাই তৎপর হয়েছে কেন্দ্র। এবার কিছুটা সেরকমই পদক্ষেপ করতে চলেছে রাশিয়ার ভ্লাদিমির পুতিনের সরকার। রাশিয়ায় পর্ন দেখা আগামিদিনে বেশ কঠিন হতে চলেছে। কারণ জনপ্রিয় পর্ন সাইট পর্নহাবের মতো অনেকে রাশিয়ানদের পর্ন দেখার নিয়মকানুনে কড়াকড়ি করেছে। ফলে চাইলেই রাশিয়ানরা সহজে এই সাইটে পর্ন দেখতে পারবেন না।[আরও পড়ুন:(ফটো ফিচার)সানি লিওনি সম্পর্কে এই তথ্যগুলি আপনি জানেন কি?]

এবার অনলাইনে পর্ন দেখতে লাগবে পাসপোর্ট

রাশিয়ানদের পর্ন দেখতে হলে প্রথমে সেদেশের একটি সাইটে নগ ইন করতে হবে। সেখানে নিজের ফোন নম্বর, পাসপোর্ট ও অন্যান্য ব্যক্তিগত তথ্য দিয়ে যাচাই করাতে হবে। তারপরই কেউ রাশিয়ায় পর্ন দেখতে পারবেন।[আরও পড়ুন:এবার পর্ন সিনেমার শুটিং হবে সুদূর মহাকাশে]

ঘটনা হল, কেন রাশিয়ায় পর্ন হাবে পর্ন দেখা নিয়ে এত কাঠখড় পোড়াতে হচ্ছে? রাশিয়া সরকার ও পর্ন হাব কর্তৃপক্ষের মধ্যে আদা-কাঁচকলার সম্পর্ক। ২০১৪ সালে একবার পর্ন হাব বন্ধ করে দেয় রাশিয়া সরকার। পরে তা ফের চালু হয়।

পর্ন হাবের তরফে বলা হয়েছে রাশিয়ায় সাইটের নীতিতে কিছু পরিবর্তন করা হয়েছে। তবে কারও ব্যক্তিগত তথ্য সুরক্ষিতই থাকবে, তা প্রকাশ করা হবে না। যদিও তাতে বিতর্ক থামছে না। এর আগে শুধুমাত্র ব্যবহারকারীর বয়স দিয়েই সাইটে প্রবেশ করা যেত। যা এখন বদলে দেওয়া হয়েছে।

English summary
Watching porn in Russia is becoming increasingly difficult. That's what Pornhub website would have you believe, at least.
Please Wait while comments are loading...