Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আইএসআইএস দমন লড়াই: রাশিয়ার বিমানের 'দুর্ঘটনা'-য় নিহত ৩ তুর্কি সেনা

  • Posted By:
Subscribe to Oneindia News

আনকারা,১০ ফেব্রুয়ারি : উত্তর সিরিয়ার আইএসআইএস বিরোধী যুদ্ধচলাকালীন এক ভবনে রাশিয়ার যুদ্ধবিমান আচমকা ধাক্কা মারলে মৃত্যু হয় ৩ তুর্কি সেনা জওয়ানের। ঘটনায়, আহত হয়েছেন ১১ জন জওয়ান।

গোটা ঘটনাকে রাশিয়ার তরফে আচমকা 'দুর্ঘটনা'র আখ্যা দেওয়া হয়েছে। এবিষয়ে রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন দুঃখ প্রকাশ করেন। তিনি শোকবার্তা পাঠান তুরষ্কের রাষ্ট্রপ্রধান রিসেপ তাইপ এরদোগানকেও।

আইএসআইএস দমন লড়াই: রাশিয়ার বিমানের 'দুর্ঘটনা'-য় নিহত ৩ তুর্কি সেনা

এদিকে, সিরিয়ায় তুরস্ক সেনা যখন ক্রামগত আইএসআইএস-এর হাত থেকে সেদেশের বিভিন্ন অংশ মুক্ত করতে লড়াই চালাচ্ছে, ঠিক তখনই এই দুর্ঘটনা হয়। সিরিয়ার আইএস বিরোধী শিবিরের সঙ্গে হাত মিলিয়া যখন তুরস্ক লড়াই চালাচ্ছে বিশ্বের বৃহত্তম জঙ্গি সংগঠনের বিরুদ্ধে, তখনই আকাশপথে যুদ্ধবিমান নিয়ে আইএসের ওপর হামলা চালাতে থাকে রাশিয়ায়ও। তখনই আচমকা এই দুর্ঘটনা ঘটে।

জানা গিয়েছে, রাশিয়া ও তুরস্কের তরফে যৌথভাবে একটি গোটা দুর্ঘটনা নিয়ে তদন্ত করা হবে। রাজনৈতিক ভাবে রাশিয়া ও তুরস্ক কিছুদিন আগেই নিজেদের মধ্যে সম্পর্কের উন্নতি ঘটিয়েছে। এর আগে, একটি রাশিয়ান জেট বিমানকে তুরস্ক হামলা চালিয়ে ভূপতিত করলে , তা নিয়ে দু'দেশের মধ্যে রাজনৈতিক সম্পর্ক ক্ষুন্ন হয়। তারপর এই ঘটনার পর সেই সম্পর্কে কোনো প্রবাব পড়ে কী না , সেদিকে তাকিয়ে বিশ্ব রাজনীতি।

English summary
A Russian warplane “accidentally” hit a building on Thursday in northern Syria with Turkish soldiers inside, killing at least three troops and wounding 11, Turkey’s military said.
Please Wait while comments are loading...