Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সরকার বিরোধী আন্দোলনে জেরবার রোমানিয়া

Subscribe to Oneindia News

বুকারেস্ট, ২ ফেব্রুয়ারি : এবার সরকার বিরোধী আন্দোলনে উত্তাল হয়ে উঠল ইওরোপের রোমানিয়া। প্রায় দেড় লক্ষ মানুষ সেখানে পথে নেমে সরকার বিরোধী আন্দোলনে যোগ দেয়।

সেদেশের সরকারের তরফে বেশ কয়েকটি দুর্নীতিমূলক কাজকে আইনত অনপরাধ বলে স্বীকৃতি দেওয়ার পদক্ষেপ নিতেই রোমানিয়া জুড়ে শুরু হয় বিক্ষোভ আন্দোলন। সেদেশর বামপন্থী দল সোস্যাল ডেমোক্রেটিক পার্টির নেতৃত্বাধীন সরকারের প্রধানমন্ত্রী সোরিন গ্রিনদিয়ানু জানিয়েছেন দেশের জেল গুলোতে ভিড় হয়ে যাওয়াতেই এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে সরকার।

সরকার বিরোধী আন্দোলনে জেরবার রোমানিয়া

এদিকে রোমানিয়ার সমস্ত শহরের ওলিতে গলিতে ক্রমাগত চলছে সরকার বিরোধী মিছিল। গতকাল থেকে এই আন্দোলন আরও বেশি বেগ পেয়েছে। জানা গিয়েছে পুলিশের তরফে এই আন্দোলন আটকাতে গেলে, পাল্টা আক্রমণ করে প্রতিবাদীরা। পুলিশের ওপর বোমা ছোঁড়া হয়। প্রতিবাদীদের নিয়ন্ত্রণ করতে পাল্টা 'টিয়ার গ্যাস' নিয়ে আক্রমণ করে পুলিশও। প্রতিবাদীদের তরফে রোমানিয়ার প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করা হয়।

এদিকে রোমানিয়াকে দুর্নীতিগ্রস্তদের এভাবে ছেড়ে দেওয়ার সিদ্ধান্তে হতবাক ইওরোপিয় রাজনীতি। ইওরোপিয়ান কমিশনের তরফে বিষয়টির বিরোধিতা করে বলা হয়েছে, দুর্নীতি রুখতে দুর্বল না হয়ে আরও কড়া হওয়া উচিত।

English summary
Tens of thousands of people have taken to the streets in Romania to protest against an emergency ordinance passed on Tuesday night that decriminalises some offences, including official misconduct in case
Please Wait while comments are loading...