Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ম্যানিলায় ক্যাসিনোয় বন্দুকবাজের হামলা, মৃত অন্তত ৩৬

  • Posted By:
Subscribe to Oneindia News

ফিলিপিন্সের ম্য়ানিলার ক্যাসিনোয় বন্দুকবাজের হামলার জেরে অন্তত ৩৬ জনের মৃত্যু হয়েছে বলে খবর। আততায়ী নিজে জুয়ার টেবলের সামনে গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী হয়েছে।

ফিলিপিন্স ব্যুরো অব ফায়ার প্রোকেটশনের তরফে জানানো হয়েছে, আততায়ী বন্দুকবাজের গুলি চালানোয় নয়, ক্যাসিনোর মধ্যে আটকে থাকা ব্যক্তিরা আগুন ও ধোঁয়ায় শ্বাসরোধ হয়ে মারা গিয়েছেন। ভিতরে ঢুকে ক্যাসিনোর টেবলে গুলি চালিয়ে নিজের গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যা করে আততায়ী। সেই সময়ে ঘর থেকে বেরতে না পেরে এতজন মারা গিয়েছেন।

ম্যানিলায় ক্যাসিনোয় বন্দুকবাজের হামলা, মৃত অন্তত ৩৬

প্রত্যক্ষদর্শীদের বক্তব্য অনুযায়ী আততায়ী শ্বেতাঙ্গ ছিল ও ইংরেজিতে কথা বলছিল। মাঝরাতের কিছু পরে রিসর্ট ওয়ার্ল্ড ম্যানিলা কমপ্লেক্সে ঢুকে তাণ্ডব চালায়। জুয়া খেলার মেশিন ও টিভি স্ক্রিন ভেঙে দেয়। সেই দেখে আতঙ্কিত হয়ে সকলে দৌড়তে শুরু করলে আততায়ী জ্বালানি ঢেলে জুয়ার টেবলে আগুন ধরিয়ে দেয়।

এরপরে সে ক্যাসিনোর ১.৭ মিলিয়ন ইউরো চুরি করে পালানোর চেষ্টা করে। পরে একটি হোটেলের ঘরে আততায়ীর অগ্নিদগ্ধ দেহ উদ্ধার হয়। পুলিশ জানিয়েছে, সে হোটেলের ৫১০ নম্বর ঘরে নিজের গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী হয়েছে।

এই ঘটনা সন্ত্রাসবাদী হামলা কিনা তা স্পষ্ট নয়। তবে তা উড়িয়েও দেওয়া যাচ্ছে না। কারণ ফিলিপিন্সে আইএসআইএস জঙ্গি সংগঠনের প্রভাব আগের চেয়ে অনেক বেড়ে গিয়েছে।

English summary
Resorts World Manila attack: 34 found dead after raid on Philippines casino
Please Wait while comments are loading...