Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পুতিনকে পাশে পেয়ে নাম না করে পাকিস্তানকে সন্ত্রাসবাদ প্রশ্নে বিঁধলেন প্রধানমন্ত্রী মোদী

  • Posted By:
Subscribe to Oneindia News

রাশিয়া সফরে গিয়ে সেদেশের রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের সমর্থন পাওয়ার পর ফের একবার সন্ত্রাসবাদ প্রশ্নে নাম না করে পাকিস্তানকে কড়া ভাষায় বিঁধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাশিয়ায় গিয়ে সীমান্ত পার সন্ত্রাসের প্রসঙ্গ তুলে সারা বিশ্বকে জঙ্গিদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন তিনি।

মোদী বলেন, এখন সময় এসে গিয়েছে এটা বোঝার যে সন্ত্রাসবাদ মানবতার শত্রু। সকলের এর মোকাবিলায় এগিয়ে এসে লড়া উচিত। সেন্ট পিটার্সবার্গে আন্তর্জাতিক ইকোনমিক ফোরামে এই বক্তব্য রাখেন তিনি।

পুতিনকে পাশে পেয়ে নাম না করে পাকিস্তানকে সন্ত্রাসবাদ প্রশ্নে বিঁধলেন প্রধানমন্ত্রী মোদী

এই মঞ্চে রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন যেমন ছিলেন, তেমনই অস্ট্রিয়া ও মলডোভার রাষ্ট্রনেতারাও উপস্থিত ছিলেন। এছাড়াও ছিলেন রাষ্ট্রসংঘের নতুন মহাসচিব আন্তোনিও গুতেরেস। সেখানেই মোদী বলেন, গত চারদশক ধরে রাষ্ট্রসংঘের কাছে সন্ত্রাসবাদ ও যারা সন্ত্রাসবাদীদের আশ্রয় দেয় তাদের বিরুদ্ধে রেজোলিউশন জমে রয়েছে। এই নিয়ে কোনও আলোচনা হয়নি, সিদ্ধান্তও হয়নি।

রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন ভারতের সমর্থনে সন্ত্রাসবাদ নিয়ে আলোচনাকে সমর্থন জানান। তা দেখে মোদী ধন্যবাদ জানিয়ে বলেন, জঙ্গিরা অস্ত্র বানায় না। কিছু দেশ তা তাদের কাছে সরবরাহ করে। সেভাবেই জঙ্গিরা নোট তৈরি করে না। বরং কিছু দেশ তাদের আর্থিক সাহায্য দিয়ে থাকে।

পুতিনও মোদীকে সমর্থন করে বলেন, সন্ত্রাসবাদের কোনও সীমানা নেই। ফলে সব দেশকেএকসঙ্গে এর বিরুদ্ধে লড়তে হবে। ভারত বহুবছর ধরে সন্ত্রাসবাদের সমস্যায় জর্জরিত এবং তা দিনের আলোর মতো পরিষ্কার। সন্ত্রাসবাদ ইস্যুতে সকলের একজোট হওয়া উচিত বলেও মন্তব্য করেন রাশিয়ার রাষ্ট্রপতি।

English summary
Putin by his side, PM Modi slams terror export without naming Pakistan
Please Wait while comments are loading...