Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পৃথিবী দখলে নিয়ে নিতে পারে এলিয়েনরা, আশঙ্কা বিশ্ববিখ্যাত বিজ্ঞানীর

  • Posted By:
Subscribe to Oneindia News

ভিনগ্রহের বাসিন্দাদের খোঁজে পৃথিবীর বিজ্ঞানীরা নিত্যদিন চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এলিয়েনের অস্তিত্ব প্রমাণে চেষ্টার অন্ত নেই। তবে ভিনগ্রহের প্রাণীদের সঙ্গে যোগাযোগের চেষ্টায় মারাত্মক ফল হতে পারে বলে মনে করছেন বিশ্ববিখ্যাত বিজ্ঞানী স্টিফেন হকিং।

[আরও পড়ুন:পৃথিবীর খুব কাছেই মহাকাশ থেকে 'এলিয়েন' সঙ্কেত পেলেন বিজ্ঞানীরা]

তিনি জানিয়েছেন, মানুষ নিজে থেকে এলিয়েনদের সঙ্গে যোগাযোগ করলে তার ভয়ানক ফল হতে পারে। তাঁর মতে, এলিয়েনরা পৃথিবীতে এলে মানুষ কোণঠাসা হয়ে পড়বে।

পৃথিবী দখলে নিয়ে নিতে পারে এলিয়েনরা, আশঙ্কা বিশ্ববিখ্যাত বিজ্ঞানীর

স্টিফেন হকিংয়ের মতে, আমরা কোনও একদিন অন্য গ্রহ থেকে সিগন্যাল পাব। তবে তার মাধ্যমে পাল্টা যোগাযোগ করলে বিপদ হতে পারে। এলিয়েনরা পৃথিবীকে দখল করে গোটা পৃথিবী নিজেদের কব্জায় নিয়ে ফেলতে পারে।

[আরও পড়ুন:এলিয়েনের অস্তিস্ব রয়েছে, দেখতেও মানুষের মতোই, বলছেন বিশেষজ্ঞরা]

গ্লিসে ৮৩২সি গ্রহ নিয়ে বলতে গিয়ে ইংরেজ বিজ্ঞানী স্টিফেন হকিং বলেছেন, এই গ্রহটির ভর পৃথিবীর পাঁচগুণ। তবে পৃথিবীর মতো তাপমাত্রাই সেই গ্রহে রয়েছে। এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ হল, এটি পৃথিবী থেকে মাত্র ১৬ আলোকবর্ষ দূরে অবস্থান করছে।

পাশাপাশি হকিং এটাও জানিয়েছেন যে বিশ্ব উষ্ণায়নের ফলও অত্যন্ত মারাত্মক হতে পারে। আগামিদিনে বৃহস্পতি গ্রহের মতো তাপমাত্রা পৃথিবীতেও হয়ে যেতে পারে। ফলে অন্য গ্রহে থাকার বিষয়ে পৃথিবীবাসী ভাবনাচিন্তা করতে পারে।

English summary
Professor Stephen Hawking has once again opened up about his fears that aliens could conquer our planet.
Please Wait while comments are loading...