Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ঐতিহাসিক ইজরায়েল সফরে নরেন্দ্র মোদী, হিন্দিতে অভ্যর্থনা জানালেন নেতানিয়াহু

  • Posted By:
Subscribe to Oneindia News

ভারতের প্রথম প্রধানমন্ত্রী হিসাবে তিন দিনের ইজরায়েল সফরে গিয়েছেন নরেন্দ্র মোদী। ঐতিহাসিক এই সফরের শুরুতেই সেদেশে পৌঁছে সেদেশের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর কাছ থেকে উষ্ণ অভ্যর্থনা পেলেন মোদী। দুই দেশের বন্ধুত্বের জন্য যা বড় বিজ্ঞাপন হয়ে থাকল।

এদিন ইজরায়েলে পৌঁছনোর পর বেন গুরিয়ন বিমানবন্দরে নরেন্দ্র মোদীকে শুদ্ধ হিন্দিতে অভ্যর্থনা জানান নেতানিয়াহু। বলেন, "আপকা স্বাগত হ্যায়, মেরে দোস্ত।"

ঐতিহাসিক ইজরায়েল সফরে নরেন্দ্র মোদী

সাধারণত কোনও রাষ্ট্রনেতা দেশে এসে প্রধানমন্ত্রী বিমানবন্দরে অভ্যর্থনা জানাতে আসেন না। তবে এদিন নেতানিয়াহু সমস্ত প্রোটোকল ভেঙে বিমানবন্দরে মোদীকে স্বাগত জানান। যা এর আগে একমাত্র মার্কিন রাষ্ট্রপতি ও পোপের ক্ষেত্রে করা হয়েছে।

ইজরায়েল প্রধানমন্ত্রী বলেন, আমরা ভারতকে ভালোবাসি। নরেন্দ্র মোদী একজন দারুণ রাষ্ট্রনেতা। ভারতের কোনও প্রধানমন্ত্রী আসুন, এই ভেবে গত ৭০ বছর ধরে আমরা অপেক্ষা করেছি।

মোদী ও নেতানিয়াহু প্রথম সাক্ষাতেই যৌথভাবে সন্ত্রাসবাদের বিরুদ্ধে কড়া অবস্থানের কথা জানিয়েছেন। দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নতিতে কাজ করার পাশাপাশি সন্ত্রাসবাদ নিয়ে দুই দেশই কড়া মতামত ব্যক্ত করেছে।

এদিন ইজরায়েলের নেতানিয়াহুর পুরো মন্ত্রিসভা নরেন্দ্র মোদীকে স্বাগত জানাতে বিমানবন্দরে হাজির ছিল। দুই দেশের জাতীয় সঙ্গীত বাজার পরে ভারতের প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দিয়ে স্বাগত জানানো হয়।

English summary
PM Modi receives big welcome as he begins 3-day visit to Israel
Please Wait while comments are loading...