Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মোদীর আমন্ত্রণ, ট্রাম্পের গ্রহণ, ভারতে বাণিজ্য সম্মেলনে আসবেন ইভাঙ্কা

  • Posted By:
Subscribe to Oneindia News

হোয়াইট হাউসে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাতের পর তাঁদের ভারতে আসার নিমন্ত্রণ জানিয়ে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হোয়াইট হাউসের দরজায় গাড়ি থেকে নেমেই ট্রাম্প-মোদী করমর্দনের পর একে অপরকে জড়িয়ে ধরেন।

সোমবার মোদী ও ট্রাম্প প্রশাসনিক বৈঠকের পর একান্তে আলাপচারিতা করেন। মোদী ট্রাম্পকে ভারতে আসার আমন্ত্রণ জানান। ট্রাম্পও ঘাড় নেড়ে সম্মতি জানান।

মোদীর আমন্ত্রণ, ট্রাম্পের গ্রহণ, ভারতে আসবেন ইভাঙ্কা

ট্রাম্প ভারত-আমেরিকা বন্ধুত্বের কথা সবার আগে তুলে ধরেন। আগামিদিনে দুই দেশই যে একে অপরের হাত ধরে চলবে তা ফের একবার স্পষ্ট করে দিয়েছেন দুই রাষ্ট্রনেতা। মার্কিন রাষ্ট্রপতি আমন্ত্রণ গ্রহণ করে জানিয়েছেন, ভারতের প্রধানমন্ত্রী নিজে ইভাঙ্কা ট্রাম্পকে উদ্যোগপতিদের এক সম্মেলনে হাজির হতে আহ্বান জানিয়েছেন। ইভাঙ্কা সেই আমন্ত্রণ গ্রহণ করে ভারতে যাবেন।

মোদী ইভাঙ্কার ভারতে আসাকে অভ্যর্থনা জানিয়েছেন। দুই দেশই বিশ্বের অন্যতম শক্তিধর দেশ। বিশ্বকে পথ দেখাতে দুটি দেশই এগিয়ে এসে একে অপরের পরিপূরক হিসাবে আগামিদিনে বাণিজ্য ক্ষেত্রে সাহায্যের হাত বাড়িয়ে দেবে বলে ট্রাম্প আশাপ্রকাশ করেছেন। মার্কিন পণ্যের জন্য এদেশের বাজারকে খুলে দেওয়া হবে, এমন আশাই করেছেন ট্রাম্প।

মোদীর আমন্ত্রণ পেয়েই ইভাঙ্কাও টুইট করে ভারতে আমন্ত্রণের জন্য প্রধানমন্ত্রী মোদীকে ধন্যবাদ জানান। এর আগে গ্লোবাল আন্তঃপ্রেনিয়রশিপ সামিট মার্কিন যুক্তরাষ্ট্র, তুরস্ক, সংযুক্তআমর আমিরশাহী, মালয়েশিয়া, মরক্কো ও কেনিয়ার হয়েছে। এবার তা ভারতে হবে। এই ব্যবসায়িক সম্মেলনেই ইভাঙ্কা মার্কিন বাণিজ্য দলের নেতৃত্ব দিয়ে ভারতে আসবেন।

English summary
PM Modi invites US President Trump and his family to India, Ivanka to lead delegation to country
Please Wait while comments are loading...