Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কলম্বিয়া বিমান দুর্ঘটনা : বারবার জরুরী অবতরনের অনুমতি চেয়েছিলেন বিমান চালক

Subscribe to Oneindia News

মেদেইন (কলম্বিয়া)/কলকাতা, ১ ডিসেম্বর : কলম্বিয়ার কাছে ব্রাজিলের ফুটবলারদের নিয়ে ভেঙে পড়েছিল চার্টার বিমান। তদন্তের রিপোর্ট অনুযায়ী, বিমানে জ্বালানী ছিল না জরুরীর অবতরণের জন্য চিৎকার করছিলেন পাইলট। কিন্তু শেষ রক্ষা হয়নি। বিমানবন্দরে নামার আগেই যাত্রীদের নিয়ে ভেঙে পড়ে বিমানটি।

কীভাবে এই দুর্ঘটনা ঘেটেছিল তা জানতে তদন্ত শুরু হয়েছিল। আর তদন্তে দুর্ঘটনার পিছনে দুটি কারণ উঠে এসেছে। প্রথমটি বিদ্যুৎ বিভ্রাট। দ্বিতীয়টি বিমানের জ্বালানি শেষ।

কলম্বিয়া বিমান দুর্ঘটনা : বারবার জরুরী অবতরনের অনুমতি চেয়েছিলেন বিমান চালক

বিমান ভেঙে পড়ার আগে শেষ মিনিটে পাইলট ও এটিসি-র যোগাযোগ ও কথপোকথনের উপর নজর রাখছে তদন্তকারীরা। তদন্তে জানা যায়, প্রথম জরুরীকালীন যোগাযোগে মেদেইনের এয়ার ট্রাফিক কনট্রোলার ঘোষণা করেন সম্পূর্ণ বৈদ্যুতিক ব্যর্থতা। দ্বিতীয় SOS-এ ককপিট থেকে জানানো হয় জ্বালানি ট্যাঙ্কে জ্বালানি শেষ।

বিমান ভেঙে পড়ার আগে বিমানচালক জরুরী অবতরণের অনুমতি চেয়েছিলেন বিমানচালক। তবে মনে করা হচ্ছে যে বিমানের উচ্চতার পরিসীমার সর্বোচ্চ সীমাও অতিক্রম করে গিয়েছিল এই বিমান সে কারণেই জ্বালানী শেষ হয়ে গিয়েছিল।

এই ভয়াবহ বিমান দুর্ঘটনা থেকে ৭জন রক্ষা পেয়েছেন। এদের মধ্যে ৩ জন ব্রাজিল দলের খেলোয়াড়, ২ ক্রু সদস্ এবং একজন সাংবাদিক। এছাড়াও এক বিমান প্রকর্মীও প্রাণে বেঁচেছেন।

English summary
Pilot Reportedly Pleaded To Land Plane Before Fatal Colombia Crash
Please Wait while comments are loading...