Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পানামা পেপার্স : নওয়াজ শরিফের বিরুদ্ধে দুর্নীতির তদন্তে যৌথ তদন্তকারী দল

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২০ এপ্রিল : পাকিস্তান সুপ্রিম কোর্ট বৃহস্পতিবার পানামা পেপার্স মামলায় দুর্নীতির অভিযোগে অভিযুক্ত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তার পরিবারের বিরুদ্ধে তদন্তের জন্য যৌথ তদন্তকারী দলকে বেছে নিল।

অন্য একটি রায়ে অপর্যাপ্ত তথ্যপ্রমাণের অভিযোগে আদালত নওয়াজ শরিফকে দোষী প্রমাণ করতে পারবে না বলে জানিয়েছে। এমনকী এজন্য তাকে পদ থেকেও সরানো যাবে না বলে নির্দেশ দিয়েছে।

পানামা পেপার্স : শরিফের বিরুদ্ধে দুর্নীতির তদন্তে JIT

পাক সুপ্রিম কোর্টের পাঁচ সদস্যের বেঞ্চ এই রায় দিয়েছে যাতে রয়েছেন বিচারপতি আসিফ সঈদ খোসা, বিচারপতি গুলজার আহমেদ, বিচারপতি এজাজ আফজল খান, বিচারপতি আজমত সঊদ ও বিচারপতি ইজাজুল এহেসান। ৫৪০ পাতার রায়ে বিচারপতিরা ৩-২ ভাগে বিভক্ত হয়েছেন। এর মধ্যে বিচারপতি খোসা ও গুলজার শরিফকে সরানোর কথা বলেন। তবে বাকী তিনজন অন্য মত দেন।

নওয়াজ শরিফের দুই পুত্র হাসান ও হুসেনকে যৌথ তদন্তকারী দলের সামনে হাজির হতে বলা হয়েছে। এমনকী এই তদন্ত ২ মাসের মধ্যে শেষ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

এদিন পাক সুপ্রিম কোর্টের নির্দেশ সামনে আসার পরই তেহরিক-ই-ইনসাফ পার্টির নেতা ইমরান খান জানিয়েছেন, আগামী নির্বাচননে এই বিষয়কে সামনে রেখে তাঁর দল নওয়াজ শরিফের বিরোধিতায় শামিল হবে।

English summary
Panamagate: Pak SC orders JIT to probe corruption charges against PM Nawaz Sharif
Please Wait while comments are loading...