Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

উত্তরপ্রদেশে ঐতিহাসিক জয় মোদীর, ১১ বছরের মেয়ের শুভেচ্ছা বার্তা এল পাকিস্তান থেকে

  • Posted By:
Subscribe to Oneindia News

ইসলামাবাদ, ১৫ মার্চ : উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনে ঐতিহাসিক জয়ের পর সারা দেশে নরেন্দ্র মোদীর নামে ফের জয়জয়কার পড়ে গিয়েছে। মোদী ম্যাজিকে যখন বিপক্ষ ধরাশায়ী তখন প্রতিবেশী পাকিস্তান থেকে শুভেচ্ছা বার্তা এল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে। চিঠিতে শুভেচ্ছা জানাল ১১ বছরের এক পাকিস্তানি মেয়ে।

চিঠিতে মেয়েটি যে বার্তা দিয়েছে তার অর্থ বেশ গভীর। সে লিখেছে, এবার নরেন্দ্র মোদীর লক্ষ্য হওয়া উচিত ভারত ও পাকিস্তানের মানুষের আরও বেশি করে মন জয় করা। দুই দেশের মধ্যে শান্তি স্থাপনের মাধ্যম হিসাবে মোদী কাজ করুন, এমনটাই চিঠিতে দাবি জানিয়েছে এই স্কুল ছাত্রী।

উত্তরপ্রদেশে ঐতিহাসিক জয় মোদীর, ১১ বছরের মেয়ের শুভেচ্ছা বার্তা এল পাকিস্তান থেকে

আকিদত নাভেদ নাম ওই স্কুল ছাত্রীর। ভারত-পাকিস্তানের মধ্যে শান্তি স্থাপনের কতটা প্রয়োজন তা সে জানিয়ে লিখেছে একমাত্র নরেন্দ্র মোদীই পারেন গোটা প্রক্রিয়াকে দ্রুত এগিয়ে নিয়ে যেতে। পাকিস্তানি সংবাদসংস্থা দুনিয়ানিউজ সেই নিয়ে প্রতিবেদনও প্রকাশ করেছে।

মেয়েটি চিঠিতে লিখেছে, আমার বাবা বলেছেন, মন জয় করা একটা অসাধারণ কাজ। আপনি বহু ভারতীয়র মন জয় করেছেন। তাই উত্তরপ্রদেশে জয় পেয়েছেন। তবে আমি আপনাকে বলব, ভারতীয় ও পাকিস্তানি মানুষের মন আরও বেশি করে জয় করতে হলে দুই দেশের মধ্যে শান্তির সেতু তৈরি করতে হবে। তাই বন্দুক না কিনে চলুন আমরা বই কিনি। বুলেট না কিনে ওষুধ কিনি।

পাকিস্তানি কিশোরীর বক্তব্য, শান্তি ও বৈরিতার মধ্যে কোনটাকে বেছে নেওয়া হবে তা দুই দেশকেই ঠিক করতে হবে। সবশেষে ফের একবার প্রধানমন্ত্রীকে উত্তরপ্রদেশ নির্বাচনে জয়ের শুভেচ্ছা জানিয়ে লেখা শেষ করেছে মেয়েটি।

English summary
Pakistani girl congratulates PM Modi for UP victory, calls for turning focus on 'peace'
Please Wait while comments are loading...