Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'সন্ত্রাসের সবচেয়ে বেশি শিকার হয়েছে পাকিস্তানই, হাত রয়েছে ভারতের'

Subscribe to Oneindia News

করাচি, ১৫ নভেম্বর : ভারতের কোনও সার্জিক্যাল স্ট্রাইক পাকিস্তানকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতে পারবে না। সোমবার এই মন্তব্য করেন পাকিস্তানের হাই কমিশনার আবদুল বাসিত। পাশাপাশি সন্ত্রাসবাদের জন্য সরাসরি ভারতের দিকে অভিযোগের আঙুল তুললেন তিনি। বললেন, সন্ত্রাসবাদের সবচেয়ে বেশি শিকার হয়েছে পাকিস্তান। আর পাকিস্তানের ধারণা এর পিছনে হাত রয়েছে ভারতেরই।

সোমবার একটি অনুষ্ঠানে উপস্থিত দর্শকদের সঙ্গে প্রশ্নোত্তর পর্বে, বাসিত বলেন, "সমস্ত সমস্যার সমাধানসূত্র খুঁজে বের করতে ভারত ও পাকিস্তানের মধ্যে আলোচনার প্রক্রিয়া চলতে পারে। তবে কাশ্মীর সমস্যার সমাধান না করে শান্তি আলোচনার প্রক্রিয়া এগোতে পারে না।

'সন্ত্রাসের সবচেয়ে বেশি শিকার হয়েছে পাকিস্তানই, হাত রয়েছে ভারতের'

পাক অধিকৃত কাশ্মীরে গত ২৯ সেপ্টেম্বর ভারতীয় সেনার সার্জিক্যাল স্ট্রাইক প্রসঙ্গে বসিত বলেন , "ভারতের তরফে কোনও সার্জিক্যাল স্ট্রাইক হল, পাকিস্তান এতদিনে তার জবাব দিত।"

পাশাপাশি বাসিতের দাবি, "পাকিস্তানকে কেউ বিচ্ছিন্ন করতে পারবে না। আন্তর্জাতিক পটভূমিতে দেশের স্বার্থরক্ষা ও নিরাপত্তার যথেষ্ট উপাদান মজুত রয়েছে পাকিস্তানের কাছে।"

সন্ত্রাসের প্রশ্নে পাল্টা ভারতের দিকে আঙুল তোলেন বাসিত। তাঁর অভিযোগ, "সন্ত্রাসবাদের প্রশ্নে সবচেয়ে পীড়িত দেশ পাকিস্তান। পাকিস্তানে এই ধারণা রয়েছে, যে এই সন্ত্রাসের পিছনে ভারতেরই হাত রয়েছে। আমাদের ধারণা ভারত আমাদের দেশকে অস্থিতিশীল করার চেষ্টা চালাচ্ছে। পাকিস্তানের রাজনৈতিক দলগুলি কিন্তু ভারত-বিরোধী মন্তব্য করার জন্য ভোট পায় না।"

English summary
Pakistan is the worst sufferer of terrorism. We are victims of terrorism like no other country. There is a perception in Pakistan that India is behind all this, says Pakistan High commissioner Abdul Basit.
Please Wait while comments are loading...