Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ডোকলাম ইস্যুতে ভারত-চিনে দ্বৈরথে এবার নাক গলাচ্ছে পাকিস্তান

Subscribe to Oneindia News

ডোকলাম ইস্যুতে ভারত-চিন দ্বৈরথের মধ্যে এবার নাক গলাতে চাইছে পাকিস্তান। সূত্রের খবর , এই ইস্যুতে ভারতের অবস্থানের প্রেক্ষিতে ,ভারতে অবস্থিত চিনা রাষ্ট্রদূত লুও জাউহুই -এর সঙ্গ বৈঠকে বসেন পাক হাইকমিশনার অব্দুল বসিত। এছাড়াও বিষয়টিকে নিয়ে তিনি ভূটানের রাষ্ট্রদূতের সঙ্গেও বৈঠকে বসতে চলেছেন বলে খবর।

ডোকলাম ইস্যুতে ভারত-চিনে দ্বৈরথে এবার নাক গলাচ্ছে পাকিস্তান

জানা গিয়েছে, ভারতে অবস্থিত চিনা রাষ্ট্রদূতের সঙ্গে মিলে ভূটানের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন অব্দুল বসিত। মূলত, চিন এই মহুর্তে আন্তর্জাতিক স্তরে ডোকলাম ইস্যুতে নিজেদের সমর্থনে মত আদায়ে ব্যাস্ত। আন্তর্জাতিক মহলকে বেজিং বোঝাতে চায়, ডেকলাম ইস্যুতে ভারতের অবস্থান অনৈতিক ও অন্যায্য।

বহুদিন ধরেই ডোকলামে রাস্তা নির্মাণের পরিকল্পনা গ্রহণ করে চিন। কিন্তু সেই রাস্তা নির্মিত হলে তা ভারতের প্রতিরক্ষার ক্ষেত্রে ভয়ানক হবে বলে মনে করা হয় । যার ফলে চিনের এই পরিকল্পনায় বাধা দেয় ভারত। অন্যদিকে, চিনের দাবি ডোকলাম চিনের ভূখণ্ড , তা নিয়ে ভারত অনধিকার চর্চা করছে। সেখানে ভারতীয় সেনা মোতায়েন করাকেও অনৈতিক বলে মনে করেছে চিন। যদিও ভূটানের দাবি, ডোকলাম ভূটানের অংশ। ভূটানের এই দাবিকে সমর্থন করেছে ভারতও। তবে যে বিষয়টি ৩ টি দেশের কূটনৈতিক সমস্যার অংশ , তাতে পাকিস্তানের মাথা গলানোকে দিল্লি কী চোখে দেখে, এখন সেদিকেই তাকিয়ে গোটা কূটনৈতিক মহল।

English summary
Amid the Sino-Indian military standoff near the Bhutan-China-India tri-junction, Pakistan high commissioner Abdul Basit met the Chinese ambassador to India Luo Zhaohui. In what further raised eyebrows among Indian authorities, after his meeting with Luo, Basit was also learnt to have a sought a meeting with Bhutan's ambassador to India Vetsop Namgyel
Please Wait while comments are loading...