Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভারত-বিরোধী জঙ্গিদের কীভাবে রক্ষা করছে নওয়াজ সরকার, গোপন তথ্য ফাঁস পাকিস্তানি মিডিয়ায়

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

করাচি, ৬ অক্টোবর : সন্ত্রাসের মদতদাতা বা জন্মদাতা হল পাকিস্তান। আন্তর্জাতিক মঞ্চে বারবার এই বক্তব্য পেশ করে আসছে ভারত। এবার পাকিস্তানের অন্যতম সেরা সংবাদপত্র 'ডন'-ও এই সংক্রান্ত তথ্য ফাঁস করল। সন্ত্রাসবাদে পাকিস্তান সরকারের সরাসরি হাত রয়েছে তা এই সংবাদপত্র ফাঁস করে দিয়েছে। [পাকিস্তানে স্মার্টফোনের চেয়েও সস্তা একে ৪৭, কালাশনিকভ রাইফেল!]

প্রতিবেদন অনুযায়ী, সারা বিশ্বে ক্রমশ একঘরে হয়ে পড়ছে পাকিস্তান। এই অবস্থা থেকে পাকিস্তানকে বের করে আনতে এবার নওয়াজ শরিফ সরকার সেনা নেতৃত্বকে হুঁশিয়ার করেছে যাতে কোনও জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হলে তাতে হস্তক্ষেপ না করা হয়। [টাওয়ার ছাড়াই মোবাইলে যোগাযোগের নয়া উপায় বাতলেছে পাক জঙ্গিরা!]

জঙ্গিদের কীভাবে রক্ষা করছে নওয়াজ সরকার, তথ্য ফাঁস মিডিয়ায়

রিপোর্ট অনুযায়ী, মঙ্গলবার সর্বদল বৈঠকে পাকিস্তানের বিদেশ সচিব আইয়াজ চৌধুরী সাধারণ প্রতিনিধি দল ও সেনা আধিকারিকদের সামনে একটি প্রেজেন্টেশন দেন। সেই বৈঠকেই ঠিক হয়েছে, আইএসআই-এর ডিজি জেনারেল রিজওয়ান আখতার এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা নাসের জানুজা নিজেরা চারটি প্রদেশে যাবেন।

সেখানে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখার পাশাপাশি প্রদেশের সর্বোচ্চ প্রশাসন ও আইএসআই সেক্টর কম্যান্ডোদের নির্দেশ দেবেন যাতে নিষিদ্ধ জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে ব্যবস্থা নিলে তাতে হস্তক্ষেপ না করা হয়। অর্থাৎ এককথায় ভারত বিরোধী জঙ্গিদের সবদিক থেকে ছুট দিয়ে রাখার প্রক্রিয়া আপাতত বন্ধ রাখার চেষ্টা করছে পাকিস্তান।

ডনের সংবাদ প্রতিবেদনেই স্পষ্ট উল্লেখ রয়েছে, কীভাবে পাকিস্তান সরকার এতদিন ধরে সন্ত্রাসবাদীদের সাহায্য করে চলেছে। জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ কার্যকর হয়েছে পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী শাহবাজ শরিফের অভিযোগের পরই। তিনি অভিযোগ করেছিলেন যে, যখনই জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়, তখনই আইএসআই বা সেনার তরফে তৎপরতা দেখিয়ে তাদের ছাড়িয়ে নেওয়া হয়।

এতদিন তার কথায় আল না করা হলেও এবার পাক সরকার নড়েচড়ে বসেছে। পাকিস্তানের বিদেশ সচিব আইয়াজ চৌধুরী গোপন বৈঠকে আরও ব্যাখ্যা করেছেন যে, উরি হামলার পর কীভাবে পাকিস্তান সারা বিশ্বে একঘরে হয়ে পড়েছে। পাকিস্তান সরকার পাঠানকোট হামলার তদন্ত শেষ করুক, জঈশ-ই-মহম্মদ, লস্কর-ই-তৈবার মতো জঙ্গিগোষ্ঠীদের বিরুদ্ধে ব্যবস্থা নিক, এহেন নানা দাবি মার্কিন যুক্তরাষ্ট্র পেশ করেছে।

পাশাপাশি চিনের মতো বন্ধু দেশও এই বিষয়ে পদক্ষেপ করতে পাকিস্তান সরকারকে অনুরোধ করেছে। এই অবস্থাতে সারা বিশ্বের সামনে মুখরক্ষায় কী হতে পারে পাক সরকারের স্ট্র্যাটেজি তা নিয়েই চিন্তার শেষ নেই নওয়াজ সরকারের।

বিশেষজ্ঞরা বলছেন, পাকিস্তান সরকার এখন দোটানায় পড়েছে। জঙ্গিরা পাকিস্তানে থেকে ভারত-বিরোধী সন্ত্রাস ছড়াচ্ছে এটা যেমন সারা বিশ্বে একা হয়ে যাওয়ার ভয়ে পাকিস্তান সরকার স্বীকার করতে পারছে না। তেমনই জঙ্গি ও মিলিটারি মিলে যেভাবে প্রশাসনকে পঙ্গু করে রেখেছে তাতে সরকারের মুখ খোলার পথটুকুও বন্ধ হয়ে গিয়েছে। তাই আপাতত পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছে পাকিস্তান সরকার।

English summary
Pakistan's support for anti-India terror groups exposed by Pakistani daily
Please Wait while comments are loading...