Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'কাশ্মীর' নিয়ে 'লালায়িত' পাকিস্তান, সন্ত্রাসবাদ তাদের রাষ্ট্রনীতি, রাষ্ট্রপুঞ্জে তীব্র আক্রমণ ভারতের

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৪ জুলাই : কাশ্মীরে চলা অচলাবস্থা নিয়ে রাষ্ট্রপুঞ্জে অভিযোগ জানিয়েছিল পাকিস্তান। এমনকী হিজবুল জঙ্গি বুরহান ওয়ানিকে এনকাউন্টারে নিহত করা নিয়েও ক্ষোভ উগরে দিয়েছিল ইসলামাবাদ।

এদিন সেই প্রতিক্রিয়ারই পাল্টা জবাব দিল ভারত। এদিন ভারতের তরফে রাষ্ট্রপুঞ্জে তীব্র আক্রমণ করে জানানো হয়েছে, কাশ্মীর নিয়ে লালায়িত হয়ে রয়েছে পাকিস্তান। অন্যের জায়গা দখল করার ইচ্ছে তাদের প্রবল। একইসঙ্গে সন্ত্রাসবাদকে তাদের রাষ্ট্রনীতি বানিয়ে অন্যদের বিভ্রান্ত করছে তারা।

'কাশ্মীর' নিয়ে 'লালায়িত' পাকিস্তান, জাতিসংঘে আক্রমণ ভারতের

ভারতের তরফে এই বক্তব্য রেখেছেন রাষ্ট্রপুঞ্জে ভারতের প্রতিনিধি সঈদ আকবরউদ্দিন। বুধবার জাতিসংঘের সাধারণ সভায় মানবাধিকার নিয়ে হওয়া আলোচনায় ভারতকে কাশ্মীর ও বুরহান ওয়ানি ইস্যুতে তোপ দাগেন পাকিস্তানের প্রতিনিধি মালেহা লোধি।

ভারত প্রতিক্রিয়ায় জানিয়েছে, জাতিসংঘের মঞ্চকে ভুলভাবে ব্যবহার করা হচ্ছে। পাকিস্তান এমন দেশ যারা অন্যের ভূ-খণ্ডকে জোর করে অধিকার করার চেষ্টা করে যে দেশ, যারা জঙ্গিদের আশ্রয় দেয় ও মাথায় চড়ায়।

রাষ্ট্রপুঞ্জে ভারত জানিয়েছে, দেশের মধ্যে বিভিন্নতা, বহুত্ববাদ ও ধৈর্যশীল সমাজব্যবস্থা সবসময় মানবাধিকারকে রক্ষা করে এসেছে এবং তা করতে প্রতিশ্রুতিবদ্ধ। অন্যদিকে পাকিস্তান বারবার কাশ্মীর ও জঙ্গিদের নিয়ে প্ররোচনামূলক বক্তব্য পেশ করে উত্তেজনার পরিবেশ তৈরি করছে।

English summary
Pakistan 'Covets Others' Territory': India's Retort On Kashmir At UN
Please Wait while comments are loading...