Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাকিস্তানে নিষিদ্ধ হল ভারতীয় অনুষ্ঠানের সম্প্রচার

  • By: SHUBHAM GHOSH
Subscribe to Oneindia News

ইসলামাবাদ, ২০ অক্টোবর : ভারত-পাকিস্তানের বিবাদ আর থামার নয়। সম্প্রতি ভারত ইসলামাবাদে হতে চলা সার্ক বৈঠক বয়কট করার পর এবং ব্রিকস সম্মেলনে পাকিস্তানকে একের পর এক আক্রমণ করার পর এবার পাকিস্তান পাল্টা পদক্ষেপ নিল।

বুধবার (অক্টোবর ১৯) পাকিস্তান ইলেক্ট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি বা পেমরা সেদেশে কোনও ভারতীয় অনুষ্ঠান সম্প্রচার করার উপরে পূর্ণ নিষেধাজ্ঞা জারি করল। পেমরা-র তরফ থেকে জানানো হয়েছে যে এই সিদ্ধান্ত বলবৎ হবে আগামী ২১ অক্টোবর পাকিস্তানি সময়ে দুপুর তিনটে থেকে। পাকিস্তানের প্রথম সারির পত্রিকা 'ডন' এই খবর জানিয়েছে।

পাকিস্তানে নিষিদ্ধ হল ভারতীয় অনুষ্ঠানের সম্প্রচার

পাকিস্তানি সরকার সম্প্রতি ভারতে সেদেশের অনুষ্ঠান দেখানো নিষিদ্ধ করার জবাবে এই পদক্ষেপ নেওয়ার পরামর্শ দিয়েছিল। এদিনের বৈঠকে পেমরা তাতেই সিলমোহর লাগাল।

পেমরার তরফ থেকে জারি হওয়া একটি বিবৃতিতে এই নিষেধাজ্ঞার পাশাপাশি এও বলা হয়েছে যে বা যারা এই আদেশ পালনে ব্যর্থ হবে, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

এই নিষেধাজ্ঞার আওতায় পড়বে পাকিস্তানের সমস্ত কেবল এবং রেডিও অনুষ্ঠান।

গতমাসের ১৮ তারিখে জম্মু এবং কাশ্মীরের উরিতে চোরাগোপ্তা জঙ্গিহানায় ১৯জন ভারতীয় জওয়ান নিহত হওয়ার পর ভারতেও তীব্র পাকিস্তান বিরোধিতা দেখা যায়। যার জের ভারতের চলচ্চিত্র জগৎ বলিউডেও পড়ে এবং এদেশে কর্মরত পাকিস্তানি কুশীলবদের দেশ ছেড়ে চলে যেতেও বলা হয় বিভিন্ন মহল থেকে।

English summary
Pakistan bans airing of Indian content
Please Wait while comments are loading...