Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সহযোগিতার আবেদন : ফের একবার ভারতের দ্বারস্থ পাকিস্তানি সেনা

  • Posted By:
Subscribe to Oneindia News

ইসলামাবাদ, ২৬ এপ্রিল :ফের একবার ভারতের কাছে সাহায্যের জন্য মাথা নোয়াতে হল পাকিস্তানকে । পাকিস্তানে আদমসুমারীর জন্য বেশ কয়েকজন পাক সরকারি কর্মী ও পাকিস্তানি সেনা, -ভারত-পাক সীমান্তে যাতায়াত করবেন। তাঁদের সুরক্ষা নিশ্চিত করতে ভারতের দ্বারস্থ পাকিস্তান।

পাকিস্তানে আদমসুমারি কাজে কর্মরত পাক সরকারি কর্মীদের ও পাক সেনার জওয়ানদের নিরাপত্তার কথা মাথায় রেখে, তাঁদের বিষয়ে ভারতীয় সেনাকে অবগত করে পাকিস্তান। যেন তাঁদের ওপর কোনওভাবে হামলা না চালানো হয়, তার জন্যস ভারতে আবেদন জানায় পাকিস্তান।

ফের একবার ভারতের দ্বারস্থ পাকিস্তান সেনা

গত ২৫ এপ্রিল থেকে পাকিস্তানে শুরু হয়েছে এই আদমসুমারির কাজ। এই সময়ে কাশ্মীর সীমান্ত সংলগ্ন গ্রামেও পরিসংখ্যানের কাজ করতে যাবেন কর্মীরা। সেই সময়ে যেন তাঁদের ও কর্তব্যরত সেনা জওয়ানদের ওপর কোনওভাবে হামলা না করা হয়, সেজন্য ভারতের দ্বারস্থ পাকিস্তান।

পাশপাশি পাকিস্তানের দাবি, এই সময়ে যেন কোনওভাবে সীমান্ত যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন না করে ভারত। এদিকে, এই সরকারি কর্মী ও পাক সেনা জওয়ানদের গতিবিধির সমস্ত দিক সম্পর্কে যেন পাকিস্তান ভারতে জানায়, তাও স্পষ্টভাষার পাকিস্তানকে জানিয়ে দিয়েছে ভারত।

English summary
Pakistan army has contacted Indian army officials to inform them about the movement of census workers near the Line of Control (LoC).The second phase of countrywide census started on April 25 and would continue for a month.
Please Wait while comments are loading...