Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

খারিজ মেডিক্যাল ভিসা, সুষমার দ্বারস্থ পাক তরুণী

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

ভারতে চিকিৎসা করাতে এবার বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের সাহায্যপ্রার্থী হলেন পাকিস্তানের এক যুবতী। পাকিস্তানে ভারতীয় হাইকমিশন তাঁর ভিসার আবেদন খারিজ করে দেওয়ার পরই সুষমা স্বরাজের দ্বারস্থ হয়েছেন তিনি। বছর পঁচিশের ফৈজা তনভির গলায় টিউমার নিয়ে ভুগছেন যা ভবিষ্যতে ক্যানসারের আকার ধারণ করতে পারে।

খারিজ মেডিক্যাল ভিসা, সুষমার দ্বারস্থ পাক তরুণী

পঁচিশ বছরের পাক তরুণী ফৈজা তনভির বেশ কিছুদিন ধরেই অ্যামেলোব্লাসটোমায় ভুগছেন। গলার এই টিউমার ভবিষ্যতে ক্যানসারে পরিণত হতে পারে। কিন্তু পাকিস্তানে এই রোগের কোনও চিকিৎসা করাতে না পেরে তিনি গাজিয়াবাদের ইন্দ্রপ্রস্থ ডেন্টাল কলেজ ও হাসপাতালে চিকিৎসা করতে চাইছিলেন। এরজন্য় তিনি আগাম দশ লক্ষ টাকাও দিয়ে রেখেছেন বলে দাবি করেছেন তিনি। কিন্তু তাঁর চিকিৎসার আশায় ছাই পড়ল যখন পাকিস্তানে ভারতীয় হাইকমিশন তাঁর ভিসার আবেদন খারিজ করে দেয়। ফৈজার মায়ের দাবি, ভারত - পাকিস্তানের তলানিতে ঠেকে যাওয়া সম্পর্কের কারণেই তাঁর ভিসার আবেদন খারিজ করে দেওয়া হয়েছে। এরপরই তিনি বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের কাছে দরবার করেন। সুষমাকে নিজের গলার টিউমার দেখিয়ে বেশ কয়েকটি টুইটও করেছেন তিনি।

তবে সুষমা স্বরাজ ফৈজার ভারতে আসার কোনও ব্যবস্থা করেছেন কিনা তা এখনও জানা যায়নি। এর আগে গত মাসেই একটি আড়াই মাসের শিশুর চিকিৎসার জন্য বিদেশমন্ত্রীর কাছে আবেদন করেন ওই শিশুটির বাবা। ব্যক্তিগত উদ্যোগে তার ভারতে আসার সমস্ত ব্যবস্থাও করে দিয়েছিলেন সুষমা স্বরাজ। সংবাদ সংস্থা পিটিআই-এর একটি রিপোর্ট অনুযায়ী পাকিস্তান থেকে প্রতি মাসে পাঁচশোরও বেশি মানুষ ভারতে আসেন শুধুমাত্র চিকিৎসা করাতে।

English summary
A Pakistani Woman seeks Sushma Swaraj's help for medical visa after her visa application rejected by Indian High Commission. She is suffering from oral tumour.
Please Wait while comments are loading...